রিয়াল মাদ্রিদের বিপক্ষে পিএসজির মহারণ আজ। তার ঠিক আগে বড় এক সুখবরই পেলেন লিওনেল মেসি-কিলিয়ান এমবাপেরা। চোট কাটিয়ে আড়াই মাস পর দলে ফিরেছেন নেইমার। জায়গা করে নিয়েছেন চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের পিএসজি স্কোয়াডে।

আজ মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ২টায় ফরাসি দলটি নিজেদের মাঠ পার্ক দেস প্রিন্সেসে আতিথ্য দেবে ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে। তার ঠিক আগে আজ সন্ধ্যায় ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ পচেত্তিনো। সেই দলে জায়গা হয়েছে নেইমারের। এর ফলে প্রায় আড়াই মাস পর পিএসজির ডাগআউটে বসবেন তিনি। 

গত নভেম্বরের শেষ দিকে ফরাসি লিগে সেঁত এতিয়েনের বিপক্ষে ৩-১ গোলে জেতে পিএসজি। তবে সেই ম্যাচে কড়া চ্যালেঞ্জের শিকার হয়ে ফাউল হয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়ে বেরিয়ে যান নেইমার। শুরুতে ধারণা করা হয়েছিল নেইমার মাঠের বাইরে থাকবেন দেড় মাস। তবে পুরোপুরি সেরে উঠতে দুই মাসেরও বেশি সময় লেগেছে তার। সে কারণে তার মিস হয়েছে ১৩টি ম্যাচ।

তবে সেই নির্বাসনের প্রহর শেষ করে নেইমার ফিরলেন আজ। যদিও অনুশীলন মাঠে তার উপস্থিতি ছিল গেল সপ্তাহ থেকেই। গেল সোমবার কোচ মরিসিও পচেত্তিনো জানিয়েছিলেন, রিয়ালের বিপক্ষে নেইমারকে পেতে আশা বুক বাধছেন তিনি। তার সেই আশাই সত্যি হলো এবার।

এনইউ