মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে স্পোর্টস বাংলা চ্যাম্পিয়ন হয়েছে। স্পোর্টস বাংলা ৯ খেলায় ১৬ পয়েন্ট পেয়ে শিরোপা জিতেছে। 

৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত ইভেন্টে ৫২ টি দল অংশগ্রহণ করে। চ্যাম্পিয়ন স্পোর্টস বাংলা ও রানার্স-আপ দীপালী মেমোরিয়াল ক্লাব ২০২৩ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে।

শেষ রাউন্ডের খেলায় স্পোর্টস বাংলা ১.৫-২.৫ গেম পয়েন্টে ইপসা চেসডট বিডি এর কাছে হেরে গেছেন। স্পোর্টস বাংলার পক্ষে অংশগ্রহণ করেন গোলাম মোস্তফা ভূঁইয়া, ভারতের অঙ্কিত রায়, ফিরোজ আহমেদ, ভারতের অভিজ্ঞান ঘোষ, নূরুল ইসলাম ইমন ও মোহাম্মদ আরহান। চৌদ্দ পয়েন্ট করে নিয়ে দিপালী মেমোরিয়াল চেস ক্লাব (১) দ্বিতীয় ও অগ্রনী ব্যাংক লিমিটেড দাবা দল তৃতীয় স্থান লাভ করেন। 

দিপালী মেমোরিয়াল চেস ক্লাবের পক্ষে অংশগ্রহণ করেন যথাক্রমে রাসেল শেখ, দেলোয়ার হোসেন, মোঃ শরীয়তউল্লাহ, টুটুল ধর, শেখ মোঃ খায়রুল ইসলাম ও মোহাম্মদ শাকের উল্লাহ। অগ্রনী ব্যাংক লিমিটেড দাবা দলের পক্ষে অংশগ্রহণ করেন যথাক্রমেঃ ফরহাদুর ইমাম, ভারতীয় সম্রাট ঘোরাই, ভারতীয় শুভায়ন কুন্ডু, ক্যান্ডিডেট মাস্টার এস, এম, স্মরন, মোঃ ইমদাদুল হক, মোঃ মনির হোসেন খান। তের পয়েন্ট করে নিয়ে আইমারস চতুর্থ এবং ইপসা চেস ডট বিডি পঞ্চম স্থান লাভ করে। বারো পয়েন্ট করে নিয়ে বিডি চেস ইন স্কুল ষষ্ঠ, মাস্টার মাইন্ড চেস ক্লাব সপ্তম, মর্নিং গ্লোরী চেস ক্লাব-কুষ্টিয়া অষ্টম, দেবনএয়ার চেস ক্লাব নবম ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি দশম স্থান লাভ করেন। 

পুরস্কার প্রদান অনুষ্ঠান আগামীকাল (শনিবার) সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলার দাবা ক্রীড়া কক্ষে অনুষ্ঠিত হবে। ওয়ালটনের সিনিয়র নির্বাহী পরিচালক এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করবেন।

 এজেড/এনইআর