রাফায়েল নাদাল/ছবি: সংগৃহীত

আগের দিন অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডের বৈতরণী সহজেই পার হয়েছিলেন সেরেনা উইলিয়ামস ও নোভাক জকোভিচ। এবার তাদের পথ ধরে রাফায়েল নাদালও অনায়াসেই লাজলো জেরেকে হারিয়ে উঠে গেছেন দ্বিতীয় রাউন্ডে।

পিঠের চোটের কারণে গেল সপ্তাহে এটিপি কাপে খেলতে পারেননি নাদাল। তবে মঙ্গলবার স্থানীয় সময় বিকেলে সে অস্বস্তির ছিটেফোঁটাও ছিল না তার পারফর্ম্যান্সে। সার্বিয়ান প্রতিপক্ষকে হারিয়েছেন সরাসরি সেটে, তুলে নিয়েছেন ৬-৩, ৬-৪, ৬-১ গেমের সহজ এক জয়। দ্বিতীয় রাউন্ডে তার সম্ভাব্য প্রতিপক্ষও বেশ সহজ। ভিক্টর ত্রইকি কিংবা মাইকেল মমোহের মধ্যকার প্রথম রাউন্ডের ম্যাচের বিজেতা হবেন তার দ্বিতীয় রাউন্ডের প্রতিপক্ষ।

দিনের অন্য দুই ম্যাচে রাশান দানিল মেদভেদেভ ও তার স্বদেশী আন্দ্রেই রুবলেভও সহজ জয়ে নিশ্চিত করেছেন দ্বিতীয় রাউন্ড। তবে প্রতিযোগিতার ১৩তম বাছাই ডেভিড গফিন ওয়াইল্ডকার্ড নিয়ে খেলতে আসা অ্যালেক্সেই পপিরিনের বিপক্ষে হেরেই বসেছেন। চারটি ম্যাচ পয়েন্ট খুইয়ে হেরেছেন ৩-৬, ৬-৪, ৬-৭, ৭-৬, ৬-৩ গেমে, ফলে বিদায়ঘণ্টা বেজে গেছে তার।

আগেরদিন দারুণ শুরু পেয়েছেন নোভাক জকোভিচও। ফরাসি প্রতিপক্ষ জেরেমি শারদেইকে হারিয়েছেন সরাসরি সেটে। 

শুভসূচনা পেয়েছিলেন সেরেনা উইলিয়ামসও। সেরেনার প্রতিপক্ষ ছিলেন জার্মান লরা সিগমুন্ড। ৩৯ বছর ছোঁয়া সেরেনা তাকে হারাতে সময় নিয়েছেন মাত্র ৫৬ মিনিট, জিতেছেন ৬-১, ৬-১ গেমে! ২০১৭ সালে নিজের সর্বশেষ গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন এই মেলবোর্নেই, মার্গারেট কোর্টের ২৩ গ্র্যান্ডস্ল্যাম জয়ের রেকর্ড পেরিয়ে যাওয়ার মিশনটাও শুরু করলেন এখানে দারুণ এক জয় নিয়ে। 

এদিকে নাওমি ওসাকা, গেল বছরের শেষ গ্র্যান্ড স্ল্যাম ইউএস ওপেন জেতা ইগা সিওনটেক, কানাডিয়ান বিয়াঙ্কা আন্দ্রেস্কু, রোমানিয়ান সিমোনা হালেপ ও পেত্রা কভিতোভারাও জয় তুলে নিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন।

এনইউ