ছবি: সংগৃহীত

তিন বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে করোনায় আক্রান্ত হয়েছেন। তবে পরীক্ষার ফলাফল পজেটিভ এলেও অজি ওপেনে খেলার ব্যাপারে আশাবাদী তিনি।

অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণকারী খেলোয়াড়দের আনতে ১৮টি ব্যক্তিগত ফ্লাইটের ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। তার একটাতেই চড়ে বসার কথা মারের। তবে তার আগে করোনা পরীক্ষাতেই পজেটিভ প্রমাণিত হলেন তিনি। ফলাফল আসার পরই নিজের ঘরে আইসোলেশনে আছেন সাবেক বিশ্বসেরা টেনিস তারকা।

মারের ব্যাপারে ইংলিশ সংবাদ মাধ্যম বলছে, তিনি উপসর্গহীনই আছেন। চলতি মাসের শেষ দিকে নেগেটিভ প্রমাণিত হলেই চড়ে বসবেন অস্ট্রেলিয়ার বিমানে। ৮ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে খেলতেও আশাবাদী তিনি। মেলবোর্নের এই টুর্নামেন্টের পাঁচবারের ফাইনালিস্ট তিনি।

ব্রিটিশ সংবাদ মাধ্যমে আরও জানাচ্ছে, নিজের দলকে সঙ্গে নিয়ে মারে টুর্নামেন্টের ব্যবস্থাপক ক্রেইগ টিলের সঙ্গে আলোচনায় বসেছেন, যার মূল উদ্দেশ্য সমাধান খুঁজে বের করা। যেটা হয়ে গেলে বিশেষ পরিস্থিতিতে বছর শুরুর গ্র্যান্ড স্ল্যামটি খেলতেও বাঁধা থাকবে না তার।

১০০০ এরপও বেশি খেলোয়াড় ও তাদের স্টাফদের দেশে আনা, তাদের আইসোলেশন ও নীতিমালা নিয়ে টুর্নামেন্ট আয়োজকেরা বেশ কয়েক মাস ধরেই স্থানীয় ও জাতীয় নীতিনির্ধারকদের সঙ্গে আলোচনা করে আসছে।

আগামী ২৪ ঘণ্টায় টুর্নামেন্টের অধিকাংশ খেলোয়াড়-স্টাফই অস্ট্রেলিয়ায় পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শুরু করে দেয়ার কথা। এ সময়ে প্রতিদিন পাঁচ ঘণ্টা করে অনুশীলনের অনুমতি দেয়া হয়েছে খেলোয়াড়দের।

আসন্ন অজি ওপেন দিয়ে কোর্টে ফেরার কথা মারের। ২০১৯ সালে এই ওপেনে পাওয়া কোমরের চোটেই ক্যারিয়ার নিয়ে শঙ্কা জেগেছিল তার। এরপর ঠিকঠাক অস্ত্রোপচার হয়েছে তার, ফিরে এসে অ্যান্টওয়ার্পে জিতেছেন একটি শিরোপাও। আসন্ন অস্ট্রেলিয়ান ওপেনে ওয়াইল্ড কার্ড নিয়ে খেলতে আসার কথা বর্তমান র‍্যাঙ্কিংয়ে ১২৩তম অবস্থানে থাকা মারের।

এনইউ