৫ ঘণ্টা ২৪ মিনিট। লড়াইটা ছিল এতটাই দীর্ঘ। শেষ পর্যন্ত লড়াইটা জিতেছেন রাফায়েল নাদাল। হারিয়েছেন দানিয়েল মেদভেদেভকে। এরপর তিনি জানিয়েছেন, নিজের উচ্ছ্বাসের কথা। ৩৫ বছর বয়সী তারকা কৃতিত্ব দিয়েছেন প্রতিপক্ষকে। বলেছেন, এই জয় তার ক্যারিয়ারে দেবে নতুন শক্তি।

নাদাল কী বলেছেন...

প্রথমত আমি জানি এটা কঠিন মুহূর্ত। দানিয়েল ছিল দারুণ, আমি এই টুর্নামেন্টে এমন অবস্থায় কয়েকবার ছিলাম। আমার এই ব্যাপারে কোনো সন্দেহ নেই তুমি কয়েকবার অস্ট্রেলিয়ান ওপেন জিতবে, কারণ তুমি দুর্দান্ত। আমি তোমাকে অভিনন্দন জানাতে চাই।

এটা আমার টেনিস ক্যারিয়ারের অন্যতম আবেগী ম্যাচ। তোমার সঙ্গে একই কোর্টে খেলতে পারা সম্মানের। ভবিষ্যতের জন্য অনেক শুভ কামনা রইল।

আমি স্বেচ্ছাসেবী ও যারা এই আয়োজন সম্ভব করেছে তাদের ভুলে যেতে চাই না। অনেক ধন্যবাদ টেনিস ও আমাকে সহায়তা করায়। টেনিস টুর্নামেন্ট আয়োজনের জন্য এটা কঠিন সময়। কিন্তু গত দুই বছরে আপনারা দারুণ কাজ করেছেন।

দেড় মাস আগেও আমি ভেবেছিলাম এটাই হয়তো আমার ক্যারিয়ারের শেষ অস্ট্রেলিয়ান ওপেন। কিন্তু এই টুর্নামেন্ট আমাকে নতুন শক্তি দিয়েছে চালিয়ে যাওয়ার। আমি সত্যিই এখনকার অনুভূতি বোঝাতে পারবো না। আমি নিজের সেরাটা নিয়ে আগামী বছর আবার ফেরার চেষ্টা করব। সবাইকে ধন্যবাদ, শিগগিরই দেখা হবে।

এমএইচ