সাক্ষাৎকার

একান্ত সাক্ষাৎকারে আমিনুল ইসলাম আমিন

পরিবর্তনের নামে নীতি-নৈতিকতার অবক্ষয় আমি সমর্থন করি না

আওয়ামী লীগের ২২তম সম্মেলনের মাধ্যমে পদোন্নতি পেয়েছেন আমিনুল ইসলাম আমিন। তিনি গত কমিটির উপ-প্রচার সম্পাদক ছিলেন...

নারী ডিরেক্টর হয়ে নিজেকে প্রতিষ্ঠা করা খুব সহজ ছিল না : শিলা দত্ত

আড়াই মাসের শিশু উম্মে হাবীবার জন্ম নিবন্ধন করতে ইউনিয়ন পরিষদে যান তার মা মোরশেদা বেগম (৩০)। নিয়ম অনুযায়ী জন্মনিবন্ধনের জন্য নির্ধারিত সরকারি ফি ২৫ টাকা হলেও ম..

অভিনেতাদের বক্স অফিস ভাবনায় দুর্নীতির গন্ধ পাই: নওয়াজ

বলিউডের শক্তিমান অভিনেতাদের কাতারে প্রথমেই তার নাম আসবে। পর্দায় যার স্বল্প উপস্থিতিও প্রাণ এনে দেয়— তিনি নওয়াজউদ্দিন সিদ্দিকি।

শেহনাজকে মনের কথা বললেন রাজকুমার!

বলিউডে একের পর এক সুখবর। আলিয়া-রণবীরের পর কন্যাসন্তানের অভিভাবক হয়েছেন করণ-বিপাশা। ঘরে লক্ষ্মী আসছে বলি তারকাদের।

সব বলার পর কেউ যদি বলে আমাকে বলতে দিল না, তার কী জবাব আছে 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৯৬ সালে যখন আমি ক্ষমতায় আসি তখন দেশে একটিমাত্র টেলিভিশন, একটি রেডিও ও সামান্য কয়েকটি পত্রিকা ছিল। আমি সরকারে আসার পর গণমাধ্যম

হালাল সাবানের মতো মার্কেটিং কৌশল পরিবর্তনেই সাফল্য আসবে

করপোরেট দুনিয়ার ম্যাজিক্যাল ফিগার সৈয়দ আলমগীর। ব্যতিক্রমী ও সৃজনশীল বিপণন কৌশলে যেকোনো প্রতিষ্ঠানকে মানুষের দৌড় গোঁড়ায় পৌঁছে দেওয়ার যাদুকরী ক্ষমতা রয়েছে এই ....

কানাডার ‘লেক্স ফলকন অ্যাওয়ার্ড’ জয়ী ব্যারিস্টার ফারজানা শিলা

ব্যারিস্টার  ফারজানা শিলা। সুপ্রিম কোর্টের আপিল বিভাগের আইনজীবী। স্বামী ব্যারিস্টার  এম এনামুল কবির ইমনও আইনজীবী। পাশাপাশি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের...

তিনিই কোহলি : পুরোনো সাক্ষাৎকার তাকে চেনাবে নতুন করে

এই সাক্ষাৎকার যখন অনুবাদ শুরু করি, কোহলি তার কিছুক্ষণ আগেই শূন্য রানে সাজঘরে ফিরেছেন। এমন একটা সময়ে, যখন তার লাখো ভক্ত অপেক্ষায় ৭১তম সেঞ্চুরির। কোহলি আরও একবার মাথা নিচু করে সাজঘরের পথ ধরছেন। কবে তিনি ৭১তম সেঞ্চুরি পাবেন? এটা বোধ হয় এখন ক্রিকেটের সবচেয়ে অজানা চর্চিত প্রশ্ন। 

হকি, টেনিস, গলফ পাওয়ার হিটিংয়ে সাহায্য করেছে

২৫ বলেই হাঁকিয়েছিলেন সেঞ্চুরি। ওই ইনিংসে ছয় বলে ছিল ছয় ছক্কা।

অটিস গিবসনের সাক্ষাৎকার

বাংলাদেশের ক্রিকেট ঠিক পথে আছে কি না? ‘নো কমেন্ট’

‘আই মুভড অন ফ্রম বাংলাদেশ’ মুঠোফোনে সাক্ষাৎকার নিতে চাওয়ার পর তার বার্তাটা ছিল এমন। অনুরোধের পর অবশ্য কথা বলেছেন অনেক্ষণ।

গল্পটা দিয়ার জেদের, ‘ডাক্তার না, আরচ্যার হতে চাওয়ার’

দিয়ার গল্পের শুরুটা নীলফামারীতে। আরচ্যারির ট্যালেন্ট হান্ট প্রোগ্রামের ট্রায়ালে দাঁড়িয়েছিলেন, কোনোকিছু না দেখেই বাদ দেওয়া হয়েছিল তাকে। এরপর জেদ ধরেছিলেন। সেই জেদ তাকে করেছে দেশের আরচ্যারির বড় তারকাদের একজন। তির-ধনুকের সঙ্গে সন্ধি করা মেয়ে শুনিয়েছেন নিজের জেদের গল্প।

‘মডার্ন ক্রিকেটারদের’ সঙ্গে লড়াইয়ের গল্প, হাফিজের সেই সাক্ষাৎকার

মোহাম্মদ হাফিজ সাক্ষাৎকার দিয়েছিলেন গেল বছরের ফেব্রুয়ারিতে। কিন্তু এটিকে সময়ের সীমানার গণ্ডিতে আবদ্ধ করে রাখা এক ধরনের অন্যায়। ৪০-পেরিয়েও এখনও কীভাবে ‘তরুণ’। ‘মর্ডান ক্রিকেটারদের’ সঙ্গে প্রতিদ্বন্দ্বীতা করে টিকে আছেন কী করে। নিজেকে ভেঙে নতুন করে বারবার গড়ার গল্প। 

অশ্বিন : ‘ক্রিকেট বিজ্ঞানীর’ সাক্ষাৎকারটি আপনাকে নতুন করে ভাবাবে

প্রায় সাত হাজার শব্দের এক বিশাল সাক্ষাৎকার দিয়েছিলেন রবীচন্দ্রন অশ্বিন। বাংলা অনুবাদে শব্দ সংখ্যা ছাড়িয়ে গেছে পাঁচ হাজার। অশ্বিন বলেছেন নিজের ছিটকে পড়ার কথা, মানসিক যন্ত্রণার কথা, কীভাবে শিকার হয়েছিলেন ব্যক্তিগত আক্রোশের শুনিয়েছেন সেসবও। কীভাবে তিনি ক্রিকেটটা দেখেন, তার প্রস্তুতির ধরণ কী, এসব জানলে আপনি খেলাটাকে যেন চিনবেন নতুন করে।

আমিও সালাউদ্দিনের ভক্ত

দেশের সবচেয়ে অভিজাত ক্লাব ‘ঢাকা ক্লাব’। এই ক্লাবের আভিজাত্যে বৃহস্পতিবার ছিল একটু ভিন্নতার ছোঁয়া। দেশের ফুটবলের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার এনায়েতুর রহমান খান দুই দশক পর এক সংক্ষিপ্ত সফরে ঢাকায় এসে ঢাকা ক্লাবেই থাকছেন। এত দিন পর এনায়েত এসেছেন শুনেই ঢাকা ক্লাবে হাজির হচ্ছেন তারকা ক্রীড়াবিদ সংগঠকরা।

ঠাকুরগাঁওয়ে অসংখ্য শিক্ষার্থীর প্রিয় শিক্ষক সৈয়দ আলী স্যার

ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল একজন ব্যবসায়ী হবেন। কিন্তু পড়াশোনার সঙ্গে এতই সখ্য ছিল যে অন্য সব স্বপ্ন বাদ দিয়ে হলেন শিক্ষক। ছাত্রজীবনে যেমন...

বোল্টদের স্পর্শ পেলে বাংলাদেশের অ্যাথলেটরাও ভালো করবে

দক্ষিণ এশিয়ার দ্বীপরাষ্ট্র মালদ্বীপ। খুব অল্প স্থলভাগ থাকা দেশ থেকেই উঠে এসেছেন দক্ষিণ এশিয়ার সবচেয়ে দ্রুততম মানব হাসান সাঈদ। ২০১৯ এসএ গেমসে তিনি মালদ্বীপকে দক্ষিণ এশিয়ান গেমসে প্রথমবারের মতো স্বর্ণ এনে দিয়েছেন। দক্ষিণ এশিয়ার দ্রুততম মানব ঢাকা পোস্টের সঙ্গে কথা বলেছেন নিজের ক্যারিয়ার, মালদ্বীপ ও বাংলাদেশের অ্যাথলেটিকস নিয়ে।

মিথিলার লাইফস্টাইল

যে ক’জন তারকা একইসঙ্গে বিভিন্ন অঙ্গনে আলো ছড়াচ্ছেন, তার মধ্যে অন্যতম হলেন মিথিলা। অভিনয়, গান, উপস্থাপনা, সমাজকর্মী ও পিএইচডি গবেষক তিনি...

এখানে জাদু বা রহস্যের কিছুই নেই: চঞ্চল চৌধুরী

নাটক থেকে সিনেমা, এখন আবার ওয়েব প্ল্যাটফর্ম; যেখানেই তিনি পা ফেলেছেন; যেন সোনা ফলেছে। চরিত্রে মিশে গিয়ে অভিনয় করা কিংবা ব্যতিক্রম গল্পে হাজির হওয়াই তার স্বভাব, বৈশিষ্ট্য। তিনি চঞ্চল চৌধুরী। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে মুক্তি পেয়েছে তার নতুন ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’।

কিছু কারণে আমাদের ক্রিকেট বাধাগ্রস্ত হয়ে আছে

কাজ করেছেন বাংলাদেশের ক্রিকেট বোর্ডেও। ‘অভিমানে’ ওই দায়িত্বও ছেড়েছেন স্বেচ্ছায়।

উদ্যোক্তারা এগিয়ে গেলেই, এগিয়ে যাবে দেশ

প্রথমবারের মতো দেশীয় স্টার্টআপ প্রতিষ্ঠান হিসেবে সম্প্রতি ৬৪০ কোটি টাকার বিনিয়োগ পেয়েছে শপআপ। উদ্যোক্তাদের পণ্য বিক্রির ব্যবস্থা করে দেওয়ার পাশাপাশি গ্রাহকের কাছে পণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা করে প্রতিষ্ঠানটি। ঢাকা পোস্টে সঙ্গে কথা হয় শপআপের কোফাউন্ডার ও চীফ প্রোডাক্ট অফিসার আতাউর রহিম চৌধুরীর।

Link copied