নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে রবিবার লঞ্চ দুর্ঘটনায় নিখোঁজ হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক শিক্ষার্থী আবদুল্লাহ আল জোবায়ের।

জোবায়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। থাকতেন বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দিন হলে। বাড়ি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলায়। তিন ভাইয়ের মধ্যে তিনি সব সবার বড়।

সোমবার জোবায়েরের নিখোঁজের বিষয়টি নিশ্চিত করেছেন তার বিশ্ববিদ্যালয়ের বন্ধু ভূগোল ও পরিবেশ বিভাগের সাবেক শিক্ষার্থী ইব্রাহিম খলিল এবং আরবি বিভাগের আশরাফুল ইসলাম।

আরবি বিভাগের সাবেক শিক্ষার্থী আশরাফুল ইসলাম বলেন, তারা চার বন্ধু মিলে অবসর সময়ে লঞ্চে করে ঘুরতে মুন্সীগঞ্জে যাচ্ছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, কার্গো জাহাজের ধাক্কায় শীতলক্ষ্যা নদীতে ডুবে যায় সেই লঞ্চ। এমন সময় জীবন বাঁচাতে নদীতে লাফিয়ে পরেছে। অনেকেই সাঁতার কেটে তীরে উঠেছে। তার সহযোগী তিন বন্ধু সাঁতার কেটে তীরে এসে বেঁচে যান। কিন্তু জোবায়ের সাঁতার কাটতে জানত না। 

আবদুল্লাহ আল জোবায়ের ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সম্পন্ন করেন রাজধানীর ডেমরার দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে। চাকরির পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং পেশায় নিয়োজিত ছিলেন বলে জানান তার বন্ধু আশরাফুল।

এইচআর/আইএসএইচ