ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়েছে। রোববার (৪ এপ্রিল) রাতে রাজধানীর বাড্ডায় এ ঘটনা ঘটে বলে দাবি করেন নুর।

তাৎক্ষণিক নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে নুর জানান, গুলশানে আইনজীবীদের সঙ্গে বৈঠক করে ফিরছিলেন তিনি৷ এসময় বাড্ডায় যানজটে গাড়ি খুব ধীরে ধীরে চলছিল৷ তখন এক ব্যক্তি ড্রাইভারকে নামিয়ে দিয়ে গাড়ির সিটে বসে তাকে অপহরণের চেষ্টা করেন৷ তখন দ্রুত তিনি গাড়ি থেকে নেমে প্রাণ আরএফএলের শো-রুমে আশ্রয় নেন৷

ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান। তিনি বলেন, নুর ভাইকে বাড্ডা থেকে ডিবি পরিচয়ে আটকের চেষ্টা করা হয়। উনি বিষয়টা বুঝতে পেরে দৌড়ে আরএফএলের একটি শো-রুমে আশ্রয় নেন৷ সেখান থেকে লাইভে এসে বিষয়টা জানালে তৎক্ষণাৎ আমাদের নেতাকর্মীরা সেখানে উপস্থিত হন। আটকের চেষ্টা করলেও আমাদের নেতাকর্মীদের বাধায় তা আর সম্ভব হয়নি। ভিপি নুর এখন নিরাপদে আছেন।

নিরাপদে অবস্থান করে ফেসবুক লাইভে এসে বিষয়টি নিয়ে কথা বলেন নুর। এ সময় তিনি জানান, আমাদের পেছনে একটি গাড়ি আমাদের ফলো করছিল। সেটি আমি খেয়াল করছিলাম, তাছাড়া আমাকে গুম করতে ভারত থেকে পরামর্শ ছিল সরকারের কাছে। জ্যামে পড়লে আমাকে আটকের চেষ্টা আমি বুঝতে পেরে ওখান থেকে পালিয়ে প্রাণ আরএফএলের শো-রুমে অবস্থান নিই। পরে নেতাকর্মীদের অবস্থানের কারণে আমি এ যাত্রায় বেঁচে যাই।

ঘটনাস্থল থেকে কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লাসহ তিনজনকে আটকের অভিযোগ করেন ভিপি নুর। তাছাড়া পরবর্তীতে সংবাদ সম্মেলন করে সার্বিক বিষয় তুলে ধরবেন বলেও জানান তিনি।

আরএইচ