ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র/ ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সংস্কার নিয়ে গণপূর্ত অধিদপ্তরের সঙ্গে প্রথম সভা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সভায় টিএসসির সংস্কারে একটি খসড়া নকশা উপস্থাপন করে গণপূর্ত অধিদপ্তর। তবে নকশাটি পছন্দ হয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

সোমবার (৪ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘টিএসসি সংস্কার নিয়ে একটি সভা হয়েছে। সেখানে তারা একটি নকশা দেখিয়েছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের মতামত দেওয়া হয়েছে। তারা সেভাবে নকশা প্রণয়ন করবে।’

সিনেটে অনুষ্ঠিত সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে অংশ নেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দীন ও ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী আবুল কালাম সিকদার।

সভা সূত্রে জানা গেছে, গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে টিএসসির সংস্কারে একটি খসড়া নকশা প্রদর্শন করা হয়। তবে এ নকশা পছন্দ হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

নকশায় দেখানো হয়েছে, টিএসসির পুরাতন সব ভবন ভেঙে নতুন তিনটি ভবন নির্মাণ করা হবে। তিনটি ভবনের মধ্যে দুটি হবে তিনতলা বিশিষ্ট। অন্যটি হবে ছয়তলা। ছয়তলা ভবনটি হবে বর্তমান ক্যাফেটেরিয়ার স্থানে। আর তিন ভবনের দুটি হবে বর্তমান টিএসসির সামনের ভবনটির স্থানে, অন্যটি হবে অডিটোরিয়ামের স্থানে। নকশা কিছুটা পরিবর্তন করতে গণপূর্ত অধিদপ্তরকে পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নকশা চূড়ান্ত হলে এর অনুমোদন দেবেন প্রধানমন্ত্রী।

এফআর