প্রতীকী ছবি

সোনাইমুড়ীতে কনের গোসলের ছবি তুলতে বাধা দেয়ায় হামলা চালিয়ে ১০ জনকে কুপিয়ে জখমের ঘটনায় আহত নুর নাহার (৬০) নামে একজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) রাতে ঢাকার একটি হাসপাতালে মারা যান তিনি।

এ ঘটনায় চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। নিহত নুর নাহার ওই উপজেলার হীরাপুর গ্রামের মোস্তফা চেয়ারম্যানের বাড়ির নুরুল হকের স্ত্রী।

জানা যায়, গত বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) হীরাপুর গ্রামের মোস্তফা চেয়ারম্যানের বাড়ির আবুল কালামের বিয়ের অনুষ্ঠানে কনের গোসলের ছবিসহ মেয়েদের ছবি তুলতে চায় মোশারেফ নামে এক যুবক। এতে বাধা দেয় আবুল কালামের ছেলে মিলনসহ অন্যরা।

বরপক্ষ কনে নিয়ে চলে যাওয়ার পর রাতে এ নিয়ে মোশারেফের সঙ্গে তাদের কথাকাটি হয়। একপর্যায়ে মোশারেফ ১০-১২ জন বহিরাগত সন্ত্রাসী নিয়ে এসে কালামের ছেলে মাহফুজুর রহমান (২৬), নুর নাহার (৬০), আবুল কালাম (৪৯), কুলসুম আক্তারসহ (১৯) অন্তত ১০ জনকে কুপিয়ে জখম করে।

এদের মধ্যে মাহফুজুর রহমান ও নুর নাহারকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে নুর নাহারের অবস্থা অবনতি ঘটলে তাকে ঢাকায় প্রেরণ করা হয়। শনিবার রাতে তিনি ঢাকার একটি হাসপাতালে মারা যান।

এছাড়া আবুল কালাম ও কুলসুম আক্তারকে সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। অন্য আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গিয়াস উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এমএসআর