দুর্ঘটনাকবিলত বাস

হবিগঞ্জের মাধবপুরে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ এড়াতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে শ্যামলী পরিবহনের একটি বাস খাদে পড়ার সময় বিদ্যুতের খুঁটির সঙ্গে আটকে গেছে। এতে বাসে থাকা ৬০ জন যাত্রী প্রাণে রক্ষা পেয়েছেন। বৃহস্পতিবার (৪ মার্চ) সকালে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, সকালে ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের যাত্রীবাহী বাসটি মহাসড়কের বেজুরা এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের উপক্রম হয়। এ সময় সংঘর্ষ এড়াতে গিয়ে বাসচালক নিয়ন্ত্রণ হারালে বাসটি রাস্তার পাশের একটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। খুঁটির কারণে বাসটি খাদে না পড়ে গাছে আটকে যায়। এতে ৬০ জন যাত্রী প্রাণে রক্ষা পেয়েছেন।

স্থানীয় বাসিন্দা লোকমান মিয়া বলেন, হঠাৎ করে বিকট শব্দ পেয়ে ঘর থেকে বের হয়ে দেখি গাছের সঙ্গে বাসটি আটকে আছে। যাত্রীরা ভয়ে চিৎকার করছেন। দুর্ঘটনার পরই বাসচালক পালিয়ে গেছেন। বাসটি বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা লেগে গাছে আটকে যায়। বাসটি খাদে পড়ে গেলে প্রাণহানির ঘটনা ঘটতো। 

বিষয়টি নিশ্চিত করে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইনুল ইসলাম জানান, বিদ্যুতের খুঁটির কারণে ভাগ্যক্রমে যাত্রীরা বেঁচে গেছেন। দুর্ঘটনার পরপরই গাড়ির চালক পালিয়েছেন। 

মোহাম্মদ নূর উদ্দিন/আরএআর