রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন চ্যানেল সম্প্রচারের অভিযোগে ডিভাইসসহ দুইজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে নগরীর শিববাড়ি মোড়ে ইউ ক্যাবল টিভি নেটওয়ার্ক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটকৃতরা হলেন- মো. জাকির হোসেন জুয়েল (৪১) ও মো. আনোয়ার হোসেন রাজু (২৮)। র‍্যাব-৬ এর খুলনা সদর দপ্তরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানাধীন শিববাড়ি মোড় এলাকার ইউ ক্যাবল টিভি নেটওয়ার্ক নামে একটি প্রতিষ্ঠানের কতিপয় ব্যক্তি লাইসেন্স ব্যতীত রাজস্ব ফাঁকি দিয়ে অবৈধভাবে বিভিন্ন চ্যানেল সম্প্রচার করে আসছে। যার ফলে সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

র‌্যাব-৬ এর খুলনা স্পেশাল কোম্পানির একটি দল ও বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) একটি দলের সমন্বয়ে দুপুরে ইউ ক্যাবল টিভি নেটওয়ার্কে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মো. জাকির হোসেন জুয়েল ও মো. আনোয়ার হোসেন রাজুকে আটক করা হয়। তাদের কাছ থেকে অবৈধভাবে চ্যানেল সম্প্রচারের কাজে ব্যবহৃত স্যাটেলাইট রিসিভার, অ্যানটেনা, এলএনবি ইত্যাদি বেতার সরঞ্জামাদি উদ্ধার করা হয়। তাদের সোনাডাঙ্গা থানায় হস্তান্তর ও মামলার প্রস্তুতি চলছে। 

মোহাম্মদ মিলন/আরএআর