ট্রেন আসার মাত্র কয়েক মিনিট বাকি। এমন সময় এক্সেল ভেঙে গিয়ে রেললাইনের ওপর আটকা পড়ে বালুবোঝাই একটি ট্রাক। তারপর স্থানীয় লোকজন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ট্রেনটিকে থামান। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেনটি।

বুধবার (৭ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে নেত্রকোণার শ্যামগঞ্জ-বিরিশিরি রেলপথের জালশুকা এলাকায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শী, গেটম্যান ও স্টেশন মাস্টারের সঙ্গে কথা বলে জানা গেছে, ময়মনসিংহ রেলস্টেশন থেকে পূর্বধলা উপজেলার জারিয়াগামী একটি লোকাল ট্রেন ছেড়ে আসার সময় উপজেলার জালশুকা লেভেল ক্রসিংয়ে বালুবাহী একটি ট্রাক আটকে যায়। এ সময় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জালশুকা স্টেশনে ট্রেনটি থামানো হয়। এ সময় ওই স্টেশনে ট্রেনটি থেমে থাকায় কিছু যাত্রী হেঁটে গন্তব্যস্থলে যান। পরে প্রায় ৫০ মিনিট পর বালু সরিয়ে স্থানীয়দের সহযোগিতায় ট্রাকটি সরানো হয়।

জালশুকা লেভেল ক্রসিংয়ের গেটম্যান শামছুল হক বলেন, ট্রেন আসার কয়েক মিনিট আগে রেললাইনের ওপর বালুবোঝাই একটি ট্রাকের এক্সেল ভেঙে আটকা পড়ে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে ফোনে জালশুকা স্টেশন মাস্টারকে বিষয়টি জানিয়ে ট্রেন থামানো হয়।

এ বিষয়ে পূর্বধলা রেল স্টেশনের মাস্টার আবদুল মোমেন, রেললাইনের ওপর ট্রাক আটকে থাকার খবরে জালশুকা স্টেশনে ট্রেনটি প্রায় ৫০ মিনিট থামিয়ে রাখা হয়। পরে ট্রাকটি সরিয়ে আবার লাইন স্বাভাবিক করা হয়।

জিয়াউর রহমান/আরএআর