টানা কয়েক দিনের তীব্র রোদ আর লোডশেডিংয়ে অনেকটা কাহিল হয়ে পড়েছিলেন রাজশাহীর মানুষ। অবশেষে স্বস্তির বৃষ্টি হয়েছে। বৃষ্টি অল্প কিছুক্ষণ হলেও জনমনে ফিরেছে স্বস্তি। ভ্যাপসা গরম নেই বললেই চলে।

শুক্রবার (৯ জুন) দুপুর পৌনে ২টার দিকে রাজশাহী মহানগরীর কোর্ট, লক্ষ্মীপুর, উপশহর, নওদাপাড়া, তালাইমারী, বিনোদপুর এলাকায় বৃষ্টি শুরু হয়। তবে সেই বৃষ্টি বেশিক্ষণ স্থায়ী হয়নি। শুরুর ২০ মিনিটের মধ্যেই বৃষ্টির মাত্রা কমে হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি পড়তে থাকে। তার কিছুক্ষণের মধ্যে পুরোপুরি থেমে যায়।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক আবদুস সালাম ঢাকা পোস্টকে বলেন, রাজশাহীতে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯ ডিগ্রি সেলসিয়াস। তবে আবহাওয়া অফিস এলাকায় বৃষ্টিপাত না হওয়ায় বৃষ্টির খবর বলা যাচ্ছে না।

তিনি আরও বলেন, আকাশে মেঘ থাকার কারণে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা কমেছে। রাতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া গতকাল বৃহস্পতিবার রাজশাহীতে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ৮ ডিগ্রি। এর আগের দিন বুধবারে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

শাহিনুল আশিক/এমজেইউ