বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

দিনাজপুরের বিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার ডা. সোলায়মান হোসেন মেহেদীকে নারী কেলেঙ্কারির অভিযোগে স্বাস্থ্য বিভাগে বদলি করা হয়েছে। ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এবিএম শাহরিয়ার ফেরদৌস হিমেলকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার হিসেবে দায়িত্ব প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস রুমে এবিএম শাহরিয়ার ফেরদৌস হিমেলকে দায়িত্ব হস্তান্তর করা হয়। দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস মুঠোফোনে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ডা. শাহরিয়ার ফেরদৌস হিমেল ৩৯তম বিসিএস উর্ত্তীণ হয়ে চিকিৎসক হিসেবে ২০১৯ সালে বিরামপুর স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। তিনি বিরামপুর উপজেলা শহরের স্থানীয় বাসিন্দা।

জানতে চাইলে ডা. এবিএম শাহরিয়ার ফেরদৌস হিমেল ঢাকা পোস্টকে বলেন, ‘আমার ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনে সর্বদা সচেষ্ট থাকব।’

এর আগে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদীর বিরুদ্ধে নারী কেলেঙ্কারির অভিযোগ ওঠে। ওই ঘটনায় তার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয়রা।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস বলেন, ‘আগের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেনকে স্বাস্থ্য বিভাগে বদলি করা হয়েছে। ওই স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শাহরিয়ারকে দায়িত্ব প্রদান করা হয়। নতুন কেউ না আসা পর্যন্ত তিনিই দায়িত্ব পালন করবেন।

মাহাবুর রহমান/এমএসআর