চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সনদ এতিমখানা

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রকে বলাৎকারের অভিযোগে আব্দুর রহমান (৩০) নামে এক মাদরাসাশিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এ ঘটনায় ওই মাদরাসাশিক্ষক আত্মহত্যা করেছেন। শনিবার (২ এপ্রিল) ভোররাতে উপজেলার ভোলাব ইউনিয়নের চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সনদ এতিমখানায় এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুর রহমান কিশোরগঞ্জের নিকলী থানাধীন দৌলপুর এলাকার ইব্রাহীম মিয়ার ছেলে। তিনি রূপগঞ্জ উপজেলার চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সনদ এতিমখানায় শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। 

স্থানীয়রা জানান, চার বছর ধরে আব্দুর রহমান চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সনদ এতিমখানায় শিক্ষক হিসেবে কর্মরত। গতকাল শুক্রবার (২৩ এপ্রিল)  মাদরাসার অধ্যক্ষ মাওলানা ইকবাল হাসান এতিমখানার এক ছাত্রকে বলাৎকারের অভিযোগ তুলে আব্দুর রহমানকে বহিষ্কার করেন এবং তার সকল পাওনাদি পরিশোধ করে দেন। এমনকি শনিবার সকালে তাকে মাদরাসা থেকে চলে যাওয়ার নির্দেশ দেন। 

বলাৎকারের অপবাদ সহ্য করতে না পেরে শনিবার ভোররাতে মাদরাসা প্রাঙ্গণে বিষপান করেন আব্দুর রহমান। পরে মাদরাসার অন্য শিক্ষক ও স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তবে বলাৎকারের অভিযোগে শিক্ষক আব্দুর রহমানকে বহিষ্কারের বিষয়টি অস্বীকার করেছেন চারিতালুক দারুল হুদা আলিম মাদরাসা ও শিশু সনদ এতিমখানার অধ্যক্ষ মাওলানা ইকবাল হাসান। 

তিনি বলেন, শুক্রবার শিক্ষক আব্দুর রহমান মাদরাসার ম্যানেজিং কমিটি ও আমার কাছে বাড়িতে যাবেন বলে ছুটি চাইলে তাকে তার সকল পাওনাদি পরিশোধ করে ছুটি দেওয়া হয়। কিন্তু ভোররাতে জানতে পারি তিনি বিষপান করেছেন। হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। 

অধ্যক্ষ বলেন, কয়েক মাস আগে শিক্ষক আব্দুর রহমান বিয়ে করেছেন। স্ত্রীর সঙ্গে নাকি তার সম্পর্ক ভালো না। সেই কষ্টে হয়তো তিনি আত্মহত্যা করেছেন।

এ বিষয়ে রূপগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ এম জসিম উদ্দিন বলেন, বিষপানে শিক্ষকের মৃত্যুর খবর পেয়ে হাসপাতাল থেকে মরদেহ মর্গে পাঠানো হয়েছে। নিহতের পরিবারের অভিযোগের ভিত্তিতে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাহাবুব/আরএআর