ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরে একজনকে আটক করা হয়েছে

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জে ইট দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় নূর আলম নামে একজনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে উপজেলার চৌরাস্তায় এ ঘটনা ঘটেছে বলে জানান পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) খায়রুল আনাম ডন।

আটক নূর আলম (৪২) উপজেলার রঘুনাথপুর গ্রামের ওহিদুল ইসলামের ছেলে। তবে স্থানীয়রা জানান, নূর আলম একজন মানসিক রোগী।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলের দিকে শহরের চৌরাস্তায় নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে নূর আলম নামে এক ব্যক্তি ইট দিয়ে ম্যুরালে আঘাত করতে থাকে। এতে ম্যুরালের এক অংশ ভেঙে যায়। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনা স্থানে যায় এবং নূর আলমকে আটক করে থানায় নিয়ে আসে।

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) খায়রুল আনাম ডন বলেন, স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে আটক ব্যক্তি একজন মানসিক রোগী। তিনি যেহেতু একটি অপরাধ করেছে তাই তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। সেই সঙ্গে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এর আগে, ৪ ডিসেম্বর রাত ২টার দিকে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে দুর্বৃত্তরা। ওই সময় ভাস্কর্যের মুখ ও হাতের অংশ ভেঙে ফেলা হয়। পরে সিসিটিভি ফুটেজ দেখে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে চারজনকে গ্রেফতার করে পুলিশ।

এসপি