ছেলে হারিয়ে গিয়েছিল এক বছর আগে। অনেক খোঁজ করেও পাননি তার সন্ধান। সামাজিক যোগাযোগমাধ্যমে ছেলের ছবি দেখে পুলিশকে জানান। এরপর ফিরে পান ছেলেকে। এত দিন পর ছেলেকে ফিরে পেয়ে আবেগ্লাপুত হয়ে পড়েন মা। এমনই এক ঘটনা ঘটেছে সিলেটের ওসমানীনগর উপজেলায়।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) তাকে সাতক্ষীরা থেকে উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করেছে ওসমানীনগর থানা পুলিশ। এক বছর আগে ওসমানীনগর উপজেলা থেকে নিখোঁজ হয়েছিলেন মানসিক প্রতিবন্ধী লায়েক আহমদ।

ওসমানীনগর উপজেলার পূর্ব তিলাপাড়া গ্রামের মৃত আবদুর রহমানের ছেলে লায়েক আহমদ (২৬)। মানসিক প্রতিবন্ধী হওয়ায় তিনি তার পরিচয় কাউকে বলতে পারেননি।

পুলিশ জানায়, সামাজিক যোগাযোগমাধ্যমে তার ছবি দেখা গেলে তার পরিবার গত রোববার (২৫ এপ্রিল) থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে। সেই সূত্র ধরেই ওসমানীনগর থানার উপপরিদর্শক (এসআই) মো. মলাই মিয়ার নেতৃত্বে একটি টিম সাতক্ষীরা জেলার সদর থানা এলাকার লাভসা গ্রামের শেখ আনোয়ারুল ইসলাম আনুর কাছ থেকে লায়েক আহমদকে উদ্ধারে করে নিয়ে আসেন।

শেখ আনোয়ারুল ইসলাম আনুর বরাত দিয়ে পুলিশ জানায়, ২০২০ সালের ডিসেম্বর থেকে লায়েক আহমদ তাদের বাড়িতে ছিলেন। তবে লায়েক মানসিক প্রতিবন্ধী হওয়ায় পরিচয় সঠিকভাবে দিতে পারেননি। পরে সামাজিক যোগাযোগমাধ্যমে তার ছবি দেওয়া হয়।

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক ঢাকা পোস্টকে বলেন, লায়েক আহমদকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। হারানো সন্তানকে ফিরে পেয়ে তার মা খুবই আনন্দিত। এ সময় আবেগ্লাপুত হয়ে পড়েন সবাই।

তুহিন আহমদ/এনএ