গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৩২৮ পিস ইয়াবা বড়ি নিয়ে ঢোকার সময় কারারক্ষী পিন্টু মিয়াকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত ৮টায় প্রধান ফটক দিয়ে ঢুকতে গেলে তাকে আটক করা হয়।

গাজীপুর মহানগর পুলিশের কোনাবাড়ী থানার ওসি আবু সিদ্দিক ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক পিন্টু মিয়া (৩০) ঢাকা জেলার ধামরাই উপজেলার গারাইল গ্রামের আবদুল ওয়াহিদের ছেলে। তিনি কারাগারের পার্ট-১-এর কারারক্ষী ছিলেন।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-১-এর জেলার রীতেশ চাকমা ঢাকা পোস্টকে জানান, পিন্টু মিয়া তিন বছর ধরে এ কারাগারে কারারক্ষী পদে চাকরি করছেন। এর আগে তিনি কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে কারারক্ষী ছিলেন। হাইসিকিউরিটি কারাগারে থাকাকালেও পিন্টু মিয়া গাঁজা সরবরাহের অভিযোগে একবার সাময়িক বরখাস্ত হয়েছিলেন।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে তার সঙ্গে ইয়াবা বড়ি পাওয়ার পর তাকে আটক করে কোনাবাড়ী থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কোনাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, বৃহস্পতিবার রাত পৌনে ৮টার পিন্টু মিয়া কাশিমপুর কারা কমপ্লেক্সের প্রধান ফটক দিয়ে ঢুকতে যান। এ সময় সেখানে দায়িত্বরত কারারক্ষী আতিকুর রহমান আচরণ সন্দেহ হলে পিন্টুর দেহ তল্লাশি করে ৩২৮ পিস ইয়াবা পান। পরে কর্তৃপক্ষ পিন্টু মিয়াকে আটক করে পুলিশে দেয়। রাত ১১টার দিকে তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছিল।

শিহাব খান/এনএ