হামলায় ক্ষতিগ্রস্ত মোটরসাইকেল

ময়মনসিংহের গৌরীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যা মামলার বাদী আবিদুর রহমানের ওপর হামলার অভিযোগে মামলা করা হয়েছে। শুক্রবার (০৭ মে) বিকেলে ভুক্তভোগী আবিদুর রহমান বাদী হয়ে থানায় মামলা করেন। 

মামলায় গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ, পৌর যুবলীগের সভাপতি মেহেদি হাসান মিথুনসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়াও অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ১০ থেকে ১২ জনকে।

মামলায় অভিযোগ করা হয়, বৃহস্পতিবার (০৬ মে) রাতে আবিদুর রহমান উপজেলার মিরিকপুর গ্রামে এক অসুস্থ রোগী দেখতে যান। রোগী দেখে বাসায় ফেরার পথে পৌর শহরের কালীপুর মধ্যম তরফ এলাকায় তার ওপর হামলা করা হয়। এ সময় চারটি মোটরসাইকেলও ভাঙচুর করা হয়।

শুভ্রর পরিবারের অভিযোগ, শুভ্র হত্যা মামলার অভিযোগপত্রে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নাম থাকায় তার লোকজন আবিদুরের ওপর হামলা করে মোটরসাইকেল ভাঙচুর করেছে। 

তবে মেয়র সৈয়দ রফিকুল ইসলামের দাবি, জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে প্রতিপক্ষের লোকজন শুভ্র হত্যা মামলায় ষড়যন্ত্র করে তাকে আসামি করেছিল। সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে বাদীর ওপর হামলার নাটক সাজিয়ে পুনরায় তার নামে ও তার লোকজনের নামে মিথ্যা মামলা করা হয়েছে। 

তিনি বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইনগতভাবে সব কিছু মোকাবিলা করতে আমি প্রস্তুত আছি। 

গৌরীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, শুভ্র হত্যা মামলার বাদীর ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পাঁচজনকে আটকের পর গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, ২০২০ সালের ১৭ অক্টোবর রাতে পৌর শহরের পানমহালে শুভ্রকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় শুভ্রর ছোট ভাই আবিদুর রহমান বাদী হয়ে ১৯ অক্টোবর গৌরীপুর থানায় উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ ও পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ ১৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ৭ থেকে ৮ জনকে আসামি করে মামলা করে।

এদিকে গত ৫ মে মামলার তদন্ত শেষে মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদসহ ১৯ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

উবায়দুল হক/আরএআর