আশ্রায়ণ প্রকল্পের ঘরগুলোর পিলার ভেঙে ফেলা হয়

সিলেটের ওসমানীনগরে মুজিববর্ষে ভূমি ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উপহার নির্মাণাধীন ১২ ঘরের ৩২ পিলার রাতে ভেঙে ফেলেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার (২১ মে) রাতের যেকোনো সময় উপজেলার উমরপুর ইউপির ২ নম্বর ওয়ার্ডের মান্দারুকা গ্রামের আশ্রায়ণ প্রকল্পের ঘরগুলোর পিলার ভেঙে ফেলা হয়।

ঘটনার খবর পেয়ে শনিবার (২২ মে) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার, ওসি (তদন্ত) মাসুদুল আমীন, ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও ইউপি সদস্য সৈয়দ মাসুদ আলীসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা আশ্রায়ণ প্রকল্প পরিদর্শন করেন।

জানা যায়, মুজিবর্ষে জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ণ-২ প্রকল্পের আওতায় উপজেলার ভূমি ও গৃহহীনদের প্রধানমন্ত্রী উপহার ৫৩৩ ঘর নির্মাণের কাজ চলছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে উপজেলা পিআইসি কমিটি। এই প্রকল্পের আওতায় উপজেলার মান্দারুকা গ্রামে আশ্রায়ণ প্রকল্পের ৪৪টি ঘর নির্মাণ করা হচ্ছে। গত শুক্রবার রাতে ১২ ঘরের ৩২ পিলার ভেঙে ফেলে দুর্বৃত্তরা।

ওসমানীনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশের একটি টিম তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরিদর্শনসহ জড়িতদের খুঁজে বের করতে কাজ শুরু করে দিয়েছে। আশা করি খুব দ্রুতই জড়িতদের আইনের আওতায় আনা হবে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার বলেন, এ ব্যাপারে আমার মামলা করছি। ইতোমধ্যে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।

তুহিন আহমদ/এমএসআর