নওগাঁর রাণীনগর উপজেলার পারইল ইউনিয়নের বিলকৃষ্ণপুরে একটি মার্কেট আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২৭ জুন) দিবাগত রাত ১টার দিকে বিলকৃষ্ণপূর এলাকার মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, রোববার দিবাগত রাত দেড়টার দিকে হঠাৎ মার্কেটে আগুন লাগে। পরে স্থানীয় বাসিন্দারা আগুনের শিখা দেখে দমকল বাহিনীকে খবর দেয়। এ সময় দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে চারটি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গেছে। এ ছাড়া আশপাশের বেশ কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত। শর্টসার্কিট থেকে গ্যাস সিলিন্ডার কিংবা পেট্রলের ড্রামে লাগার কারণে আগুন দীর্ঘস্থায়ী হয়। 

রাণীনগর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দেলোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে রাণীনগর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ঘণ্টাখানেক চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকেই প্রথমে আগুনের সূত্রপাত ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। দুটি দোকানে দাহ্য পদার্থ মজুত থাকায় আগুন আয়ত্তে আনতে সময় লেগেছে। এ ঘটনায় প্রায় ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

শামীনূর রহমান/ওএফ/এসপি