ফাইল ছবি

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিন হাসপাতালে পাঁচ জেলার সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন আরও ১৫২ জন।

মৃতরা হলেন- বগুড়া সদর উপজেলার আবু হোসেন (৬৯), লাকি ইসলাম (৬৫) ও ফরিদা আকতার (৪৬), পাবনার শিউলী খাতুন (৩৬),  নওগাঁর সেলিম উদ্দিন (৭০), রংপুরের মমতাজ বেগম (৭০) এবং জয়পুরহাটের রানু খাতুন (৪০)। এদের মধ্যে আবু হোসেন, লাকি ও ফরিদা মোহাম্মদ আলী হাসপাতালে, শিউলী, সেলিম ও মমতাজ শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে এবং রানু টিএমএসএস হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

মঙ্গলবার (২৯ জুন) দুপুরে এসব তথ্য জানিয়েছেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন। 

তিনি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের নমুনার ফলাফলে নতুন করে ১৫২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৪১ দশমিক ৩০ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ৫৯ জন। নতুন আক্রান্ত ১৫২ জনের মধ্যে সদরের ১০০ জন,  শেরপুরের ৯ জন, শাজাহানপুরের ৯ জন, সারিয়াকান্দির আটজন, ধুনটের ছয়জন, কাহালুর  চারজন, দুপচাঁচিয়ার চারজন, গাবতলীর তিনজন, সোনাতলার তিনজন, শিবগঞ্জ, আদমদীঘি এবং নন্দীগ্রামের দুইজন করে রয়েছেন। 

ডা. মোস্তাফিজুর রহমান তুহিন আরও জানান, ২৮ জুন শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪৭ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের, জিন এক্সপার্ট মেশিনে ১৭ জনের নমুনায় আটজনের,  এন্টিজেন পরীক্ষায় ৮৩ জনের নমুনায় ৩৯ জনের এবং টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২১ জনের নমুনায় ১৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৭১২ জন। সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫৫১ জনে। নতুন করে সাতজনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যুর সংখ্যা ৩৮৬ জন। জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৭৭৫ জন।

সাখাওয়াত হোসেন জনি/আরএআর