চলতি জুন মাসে শেরপুরে করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। এরই মধ্যে করোনায় আক্রান্ত হয়ে বুধবার (৩০ জুন) ভোর ৪টায় গোপালবাড়ী মহল্লার ক্ষীর মোহনসাহা (৭৫) ও জালাল উদ্দিন (৮৫) ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন।

মোহনসাহা শেরপুর পৌর শহরের গোপালবাড়ী মহল্লার নবকুমার সাহার ছেলে ও জালাল উদ্দিন সদর উপজেলার বলাইয়ের চর ইউনিয়নের জঙ্গলদী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

জানা গেছে, শেরপুর পৌর শহরের ক্ষীর মোহনসাহা ২৯ জুন জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে ওই দিন জেলা সদর হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। পরে তার করোনা রিপোর্ট পজিটিভ আসে।

এদিকে চিকিৎসা নিয়ে বাড়িতে থাকাবস্থায় অবস্থায় মোহনসাহার শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বুধবার ভোররাতে তিনি নিজ বাড়িতে মারা যান। অপরদিকে জঙ্গলদী গ্রামের জালাল উদ্দিনের জ্বর ও শ্বাসকষ্ট দেখা দিলে ২৩ জুন হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি।

পরে তার করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে এবং ওই দিন জালাল উদ্দিনকে শেরপুর জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তার অবস্থার অবনতি ঘটলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। এদিকে চিকিৎসাধীন অবস্থায় ৩০ জুন রাতে তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন ঢাকা পোস্টকে বলেন, এ নিয়ে শেরপুর জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৩০ জনে।

জাহিদুল খান সৌরভ/এমএসআর