ঝিনাইদহে পূর্বের সব রেকর্ড ভেঙে আবারও বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় জেলায় ২৩০ জন নতুন করে আক্রান্ত হয়েছেন। এছাড়াও ২৪ ঘণ্টায় ১ জন করোনায় আক্রান্ত ও ৩ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

জেলায় মোট মৃত্যুর সংখ্যা ১০৮ জন। এছাড়াও সদর হাসপাতালে ৪০ জন ডাক্তারের বিপরীতে কর্মরত আছেন ২০ জন। ৭৫ জন নার্সের বিপরীতে ৭৪ জন রয়েছেন।

সিভিল সার্জন অফিসের তথ্যমতে জানা যায়, জেলায় নতুন করে ২৩০ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৯৯ জন, শৈলকুপায় ২৭ জন, হরিণাকুন্ডুতে ১৮ জন, কালীগঞ্জে ৪৫ জন, কোটচাঁদপুর ২১ জন ও মহেশপুরে ২০ জন আক্রান্ত হয়েছেন। এছাড়াও সদর হাসপাতালসহ পাঁচ উপজেলায় নতুন করে করোনা ইউনিটে ৬৭ জন ভর্তি হয়েছেন।

সিভিল সার্জন ডা. সেলিনা বেগম ঢাকা পোস্টকে জানান, কুষ্টিয়া ল্যাব থেকে ২৮, ২৯ ও ৩০ জুনের নমুনা ঢাকাতে পাঠানো হয়। যার কারণে ফলাফল আসতে একটু বিলম্ব হওয়ায় রির্পোটগুলো একসঙ্গে আসায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ২৩০ জনে দাঁড়িয়েছে।

তিনি আরও জানান, আক্রান্তের হার ৩৮ দশমিক ৯১ ভাগ। সব মিলে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ২০ জনে। এ ছাড়াও ২৪ ঘণ্টায় জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১ জন ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন।

আব্দুল্লাহ আল মামুন/এমএসআর