উপজেলা পরিষদ চত্বরে আমানতকারীরা এ মানববন্ধন করেন

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় স্থানীয় একটি সমবায় সমিতির নামে ৫০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যাওয়ায় পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছেন ভুক্তভোগী আমানতকারীরা।

২০১৯ সালের ডিসেম্বরে যমুনা বহুমুখী সমবায় সমিতির নির্বাহী পরিচালক আকবর আলী সমিতির আড়াই হাজার সদস্যের প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যান। তিনি এক বছরের বেশি সময় ধরে পলাতক রয়েছেন। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে আবেদন করেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি।

মঙ্গলবার (১২ জানুয়ারি) দুপুরে দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে যমুনা বহুমুখী সমবায় সমিতির ভুক্তভোগী আমানতকারীরা ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

এ সময় মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, ২০১৯ সালের ডিসেম্বরে যমুনা বহুমুখী সমবায় সমিতির নির্বাহী পরিচালক আকবর আলী সমিতির আড়াই হাজার সদস্যের প্রায় ৫০ কোটি টাকা আত্মসাৎ করে পালিয়ে যান। তিনি এক বছরের বেশি সময় ধরে পলাতক রয়েছেন। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন পর্যায়ে আবেদন করেও আশানুরূপ কোনো ফল পাওয়া যায়নি।

তারা আরও অভিযোগ করেন, ওই অর্থ দিয়ে কেনা প্রায় ২০০ বিঘা জমি, ফিলিং স্টেশন, তেলের লরি, দোকানপাট ও গুদামঘর বিক্রি করে বিদেশে পালিয়ে যাওয়ার পাঁয়তারা করছেন প্রতারক আকবর আলী।

এ সময় বক্তারা সদস্যদের আমানত দ্রুত ফিরে পেতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। মানববন্ধনে বক্তব্য দেন কফিল উদ্দিন, স্বপন, মোর্শেদাসহ সমিতির সদস্যরা।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন আমানতকারীরা।

এনএ