বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নে সিগারেট চুরির অভিযোগে এক যুবককে গাছে বেঁধে নির্যাতন করা হয়েছে। শনিবার (৩১ জুলাই) সকালে গুয়াবাড়িয়া ইউনিয়নের কাউরিয়া বাজারে এ ঘটনা ঘটে। 

নির্যাতনের শিকার ওই যুবকের নাম নির্মল চন্দ্র দাস। তিনি পেশায় কাঠমিস্ত্রি। 

স্থানীয় সূত্রে জানা গেছে, কাউরিয়া বাজারের ব্যবসায়ী সালাম সরদারের দোকান থেকে চুরি করে সিগারেট নিয়ে খান বিজয় চন্দ্র দাস। এই চিত্র ধরা পড়ে তার দোকানের সিসি টিভি ক্যামেরায়। তা দেখে নির্মল চন্দ্র দাসকে বাড়ি থেকে ডেকে নিয়ে বাজারের পাশের একটি মাঠের সুপারি গাছের সঙ্গে বেঁধে মারধর করেন সালাম। গাছে বেঁধে পেটানোর সময় তার স্ত্রী রুপা দাস ঠেকাতে গেলে তাকেও লাঞ্ছিত করা হয়।

এ সময়ে চুরির দায়ে ১০ হাজার টাকা জরিমানা এবং ৭ দিনের মধ্যে নির্মল চন্দ্র দাসকে দেশ ছেড়ে ভারত চলে যাওয়ার সিদ্ধান্ত দিয়েছে স্থানীয় মাতব্বরা। 

ব্যবসায়ী সালাম সরদার জানান, এখানে ভালো মানুষের বিচার করা হয়নি, চোরের বিচার করা হয়েছে। আর তাকে নির্যাতন করা হয়নি। যা হয়েছে স্থানীয় সালিসের মাধ্যমে হয়েছে। 

হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক হাসান জানান, তিনি মৌখিকভাবে ঘটনা জেনেছেন। নির্যাতনের শিকার কেউ থানায় অভিযোগ দেননি। অভিযোগ দিলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। তবে মৌখিক অভিযোগ শুনে অভিযুক্ত ব্যবসায়ী সালামকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর