মুজিবনগরে ঐতিহাসিক স্বাধীনতা সড়ক পরিদর্শনে স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী (এলজিআরডি) তাজুল ইসলাম বলেছেন, ঢাকার সাবেক ও বর্তমান মেয়র দু’জনই একই দলের আদর্শের মানুষ। তবে তাদের মধ্যে চিন্তা-চেতনা ও কাজের ভিন্নতা থাকতে পারে। এরই মধ্যে যে বাগবিতণ্ডা শুরু হয়েছে তা দলকে আরও সুসংগঠিত করবে। তবে সাধারণ কর্মীদের মাঝে এর কোনো নেতিবাচক প্রভাব পড়বে না

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) দুপুরে মুজিবনগরে ঐতিহাসিক স্বাধীনতা সড়ক পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পরিদর্শনকালে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পরেই তারা স্বাধীনতার অনেক স্মৃতিবিজড়িত স্থানকেই সমর্থন করেন নাই। তেমনিভাবে এটাও অবহেলিত ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর বীর মুক্তিযোদ্ধাদের যেমনিভাবে সম্মান করা হচ্ছে তেমনিভাবে যুদ্ধকালীন স্মৃতিবিজড়িত স্থানগুলোকেও সংরক্ষণ করা হচ্ছে। ১৭ এপ্রিলে কলকাতা-মুজিবনগর সড়কটির নাম দেওয়া হয়েছে স্বাধীনতা সড়ক।

এ সময় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিতে মুজিবনগরে ১ হাজার কোটি টাকার কাজ হবে, এর নকশা প্রায় চূড়ান্ত। খুব দ্রুত এটি একনেকে তোলা হবে। আশা করা যায়, আগামী অর্থবছরে কাজ শুরু হবে। এটি বাস্তবায়ন হলে মুজিবনগর থেকে মুক্তিযুদ্ধের পুরো ইতিহাস দেশ-বিদেশের দর্শনার্থীদের সামনে তুলে ধরা যাবে।

এমএসআর