বরিশালের গৌরনদী উপজেলার টরকী বন্দরে গণডাকাতির ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার দুইজনের বাড়ি গৌরনদী ও মাদারীপুরের কালকিনি উপজেলায়। বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন।

তিনি বলেন, রোববার রাতে ব্যবসায়ী মানিক সাহা বাদী হয়ে থানায় ২৫ জন অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা করেন। নির্ভরযোগ্য তথ্যের ভিত্তিতে আলী হোসেন (৪২) ও আরিফ সরদার (২৬) নামের আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করা হয়।

এই কর্মকর্তা বলেন, তাদের ৫ দিনের রিমান্ড আবেদন করে আদালতে সোপর্দ করা হয়। আমরা দ্রুত সময়ের মধ্যে ডাকাতদলকে আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করছি। তবে অভিযানের স্বার্থে পুরো তথ্য দিতে রাজি নন এই কর্মকর্তা।

তিনি আরও বলেন, গ্রেফতার দুজন ডাকাতির সঙ্গে সরাসরি জড়িত ছিল বলে আমরা নিশ্চিত হয়েছি। এদের মধ্যে কালকিনির বাসিন্দা নাজেম আলী হাওলাদারের পুত্র আলী হোসেনের বাড়ি রয়েছে তিনটি। যার একটি গৌরনদী উপজেলার টরকীরচর এলাকায়। এছাড়া বাবুল ফকিরের পুত্র আরিফ সরদারের বাড়ি গৌরনদী উপজেলার কসবা গ্রামে।

এদিকে রোববার বিকেলে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ভারপ্রাপ্ত জেলা পুলিশ সুপার মো. শাহজাহানসহ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেন।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর