পাবনার একটি উপজেলায় শারীরিকভাবে অসুস্থতার যন্ত্রণা সহ্য করতে না পেরে ও ওষুধ জোগার না হওয়ায় গলায় ফাঁস দিয়ে বৃদ্ধসহ দুজন আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২১ অক্টোবর) চাটমোহরের পৃথক দুটি স্থানে এ আত্মহত্যার ঘটনা ঘটে।
 
খোঁজ নিয়ে জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার নিমাইচড়া ইউনিয়নের চিনাভাতকুর গ্রামের বরুন হালদারের স্ত্রী বীথি রানী হালদার (৪৬) গলায় শাড়ি পেঁচিয়ে নিজ ঘরে ফাঁস নিয়ে আত্মহত্যা করেন। খবর পেয়ে সকাল ১১টার দিকে পুলিশ লাশ উদ্ধার করে।

অপরদিকে বুধবার রাতের কোনো একসময় উপজেলার কৈনুড়া গ্রামের মৃত আবদুল সামাদের ছেলে আনার আলী (৬০) নামে এক বৃদ্ধ গলায় গামছা পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে আত্মহত্যা করেন। খবর পেয়ে পুলিশ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মরদেহ উদ্ধার করে।

চাটমোহর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রথমজন রানী হালদার অসুস্থ ছিলেন। নিয়মিত ওষুধ জোগার করতে না পারায় আত্মহত্যা করেছেন।

অপরজনও শ্বাসকষ্টে ভুগছিলেন। অসহ্য যন্ত্রণায় আত্মহত্যা করেছেন তিনি। মরদেহ দু’টি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিন সন্ধ্যার দিকে থানায় পৃথক দু’টি ইউডি মামলা করা হয়।

রাকিব হাসনাত/এমএসআর