‘একসময়ের খাদ্যঘাটতির বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের ফলে আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্রে পরিণত হয়েছে। বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলা করেও বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ রাখতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

বুধবার (১০ নভেম্বর) সকালে লালমোহন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

তিনি বলেন, দেশের কৃষি ও কৃষক বাঁচাতে এ খাতে ব্যাপক ভর্তুকি দিয়েছে সরকার। বিএনপি-জামায়াত জোট সরকারের সময়ে সার দাবি করায় প্রাণ দিতে হয়েছিল কৃষকদের। আর প্রধানমন্ত্রী কৃষি উপকরণ বিনামূল্যে সার, বীজ ও কম্বাইন্ড হারভেস্টার মেশিন পৌঁছে দিয়েছেন কৃষকের দ্বারে দ্বারে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা সরকার কৃষিবান্ধব। আওয়ামী লীগ যখনই রাষ্ট্রক্ষমতায় আসে, কৃষির উন্নয়ন হয়, কৃষকের ভাগ্যোন্নয়ন হয়, দেশের উন্নয়ন হয়। স্বল্প ভূমির দেশে কৃষকদের যুগোপযোগী প্রশিক্ষণ দেওয়ার ফলে দেশ এখন খাদ্যে উদ্বৃত্ত রাষ্ট্র হিসেবে বিশ্বদরবারে পরিচিত। এটা শেখ হাসিনার অবদান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পল্লব কুমার হাজরার সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা কৃষি কর্মকর্তা এএফএম শাহাবুদ্দিনসহ আরও অনেকে।

ইমতিয়াজুর রহমান/এনএ