সংবাদ সম্মেলনে হেলাল উদ্দিন কবিরাজ

বগুড়ার কাহালু পৌরসভা নির্বাচনে হেরে নিজ দলের নেতাদের দুষলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের প্রার্থী হেলাল উদ্দিন কবিরাজ। রোববার (৩১ জানুয়ারি) দুপুরে কাহালুতে নিজ নির্বাচনী ক্যাম্পে সংবাদ সম্মেলনে তিনি দলের নেতাদের বিরুদ্ধে নানা অভিযোগ করেন। 

সংবাদ সম্মেলনে হেলাল উদ্দিন কবিরাজ বলেন, বগুড়া জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক মুনসুর রহমান মুন্নু, কাহালু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, উপজেলা যুবলীগের সভাপতি পিএম বেলাল হোসেনসহ আরও অনেক নেতাকর্মী দীর্ঘদিন ধরে পদ নিয়ে আমার বিরোধিতা করে আসছে। গত ৩০ জানুয়ারি কাহালু পৌরসভা নির্বাচনে আমার পরাজয়ের কোনো প্রশ্নই ওঠে না। সাধারণ মানুষ আমাকে ভোট দিয়েছে। কিন্ত দলের উল্লেখিত ব্যক্তিরা ক্ষমতার লোভে আমার প্রতি ঈর্ষান্বিত হয়ে এবং দলীয় কোন্দল সৃষ্টি করে বিএনপির প্রার্থী আব্দুল মান্নানের সঙ্গে হাত মিলিয়েছে। তারা প্রকাশ্যে আমার বিপক্ষে ও মান্নানের পক্ষে প্রচারণা চালিয়েছে। ভোটারদের আমার সম্পর্কে ভুল বুঝিয়ে তার পক্ষে কাজ করে আমাকে পরাজিত করেছে। তারা পৌর নির্বাচনে এভাবে প্রকাশ্যে বেইমানি করে করে আওয়ামী লীগ সরকার ও দলের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ন করেছেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের মনোনয়নে পর পর দুবার মেয়র নির্বাচিত হয়ে বিভিন্ন স্থানে বঙ্গবন্ধুর ম্যুরাল, রাস্তা-ঘাটসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করেছি। যার ফলে তৃতীয় বারের মত জননেত্রী শেখ হাসিনা আমাকে দলীয় মনোনয়ন দেন। কিন্তু  উল্লেখিত ব্যক্তিরা তার বিরুদ্ধে অবস্থান নেয়ায় আওয়ামী লীগের পরাজয় হয়েছে। সংবাদ সম্মেলনে উপজেলা পরিষদের চেয়ারম্যান আল হাসিবুল হাসান সুরুজসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

তবে তার এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন অভিযুক্ত নেতারা। এ বিষয়ে রোববার রাতে কথা হয় বগুড়া জেলা কৃষি বিষয়ক সম্পাদক মুনসুর রহমান মুন্নুর সঙ্গে। তিনি বলেন, আমি আন্তরিকভাবে নৌকার পক্ষে ভোটারের কাছ ভোট চেয়েছি। নৌকার বিপরীত অবস্থান নেয়ার বিষয়টি ভিত্তিহীন। 

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান বলেন, আমরা নৌকার পরাজয়ের বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে আপনাদের জানাবো।

উপজেলা যুবলীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান পিএম বেলাল হোসেন বলেন, কেউ প্রমাণ দিতে পারবে না আমরা নৌকার বিপক্ষে কাজ করেছি। জননেত্রী শেখ হাসিনা মনোনীত প্রার্থীর পক্ষে নৌকার বিজয় নিশ্চিতে আমরা কাজ করেছি।

গত ৩০ জানুয়ারি কাহালু পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী  আব্দুল মান্নান ৫ হাজার ৩২১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী  মো. হেলাল উদ্দিন কবিরাজ নৌকা প্রতীকে পান  ৪ হাজার ২৯০ ভোট।

সাখাওয়াত হোসেন জনি/আরএআর