ধ্রুব গুহ ও ধ্রব মিউজিক স্টেশন

পথচলার চার বছর পূর্ণ করে পাঁচ বছরে পা রেখেছে দেশের আলোচিত সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস)। ২০১৭ সালের এই দিনে (২৫ ফেব্রুয়ারি) বাংলা গানকে বিশ্ব দরবারে তুলে ধরতে এবং হাজারও তারুণ্যের স্বপ্ন পূরণ করতে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি।

শুরু থেকে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ প্রকাশ করতে থাকে মানসম্পন্ন গান ও গানের নান্দনিক ভিডিও। দেশের কিংবদন্তি থেকে শুরু করে নতুন প্রতিভাবানদের গানও প্রকাশ করে তারা। সেসব গান ক্রমাগত পৌঁছে যায় দর্শক শ্রোতার পছন্দের তালিকায়।

সেরা প্রযোজনা প্রতিষ্ঠান হিসেবে ‘সিজেএফবি’ অ্যাওয়ার্ড পায় ধ্রব মিউজিক স্টেশন

গত চার বছরে প্রতিষ্ঠানটি সকলের আস্থা ও ভালোবাসা নিয়ে এগিয়ে গেছে। সবচেয়ে উল্লেখযোগ্য ছিল, করোনাকালে বছরব্যাপী সারা দেশের প্রতিভাবানদের নিয়ে তাদের প্রতিভা অন্বেষণের উদ্যোগ ‘ধ্রুব মিউজিক আমার গান’। যে উদ্যোগে সংগীতাঙ্গন পায় এক ঝাঁক প্রতিভা।

বিশেষ এই দিনে ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ও সংগীতশিল্পী ধ্রুব গুহ বললেন, ‘ভাষার মাসে সব ভাষা শহীদদের প্রতি অনেক শ্রদ্ধা, ভালোবাসা। তাদের আত্মত্যাগের কারণেই আমরা বাংলা ভাষায় কথা বলছি, বাংলা গান নিয়ে স্বপ্ন দেখছি। দেখতে দেখতে ধ্রুব মিউজিক স্টেশন চার বছর পূর্ণ করেছে। এই সময়ে আমাদের পাশে থাকার জন্য দেশের সকল মিডিয়ার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি।’  

তিনি আরও যোগ করেন, ‘আমরা চাই সেসব তারকা শিল্পীকে নিয়ে কাজ করতে, যারা প্রতিনিয়ত শুদ্ধ বাংলা গানের চর্চা করেন। আবার প্রতিভাবান শিল্পীদেরও সুযোগ দিতে চাই। দেশের অন্য প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে একযোগে কাজ করে বাংলা গানকে আন্তর্জাতিক অঙ্গনে আরও শক্তিশালী অবস্থানে নিয়ে যাওয়ার স্বপ্ন আমাদের।’

আরআইজে