ধ্রুব মিউজিক আমার গানের ৩০ বিজয়ী

অনেক প্রতীক্ষার পর অবশেষে ঘোষণা করা হলো ধ্রুব মিউজিক আমার গানের বিজয়ী ৩০ প্রতিযোগির নাম। কুমার বিশ্বজিৎ, বাপ্পা মজুমদারসহ অন্য সংগীত বোদ্ধাগণ এই বিচার কার্যের দায়িত্ব পালন করেন।

স্বচ্ছ বিচার প্রক্রিয়ার মাধ্যমে ১০ হাজার গানের মধ্য থেকে নির্বাচন করা হয় এক হাজার গান। সেখান থেকে নির্বাচিত হয় সেরা ১০০। এরপর চূড়ান্ত করা হয় ৩০ বিজয়ীকে। গত ১ জানুয়ারি আয়োজক ধ্রুব মিউজিক স্টেশনের অফিসিয়াল ফেসবুকের মাধ্যমে বিভাগ ভিত্তিক ঘোষণা করা হয় বিজয়ীদের নাম। দেশের প্রতিটি বিভাগ থেকেই প্রতিযোগিরা এতে স্থান করে নেন। 

ঢাকা বিভাগ থেকে সর্বোচ্চ ১০ জন স্থান করে নেন কাঙ্খিত এই তালিকায়। এরা হলেন-আহাদ ফাহিম, নিশান্ত আর রহমান যোনেক্স, আহমেদ সজীব, শ্রাবণ সানি, সাম্যব্রত দৃপ্ত, জয়, আকাশ বর্মণ, পাপেল শিকদার, সম্রাট আহমেদ এবং অধিকারী সৌরভ।

চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত হন-সুদীপ্ত শুভ্র, জয়ন্ত কুমার, জ্যোতি, সহদেব সুত্রধর এবং রিসাত কাফা।

খুলনা বিভাগের বিজয়ীরা হলেন-গৌরব মন্ডল জন, কাজী পাঞ্জেরেী, আব্দুল্লাহ আল মামুন, অজয় দেব ও বাউল রাসেল।  

ধ্রুব মিউজিক আমার গান

রাজশাহী বিভাগের বিজয়ী-এস কে বিপুল সরকার, শুভ সুলতান, বেলাল হোসেন রিজু এবং এহতেশাম রোমেল।

রংপুর থেকে জায়গা করে নেন-অংসুক রায়, নাহিদ হাসান ও পায়গাম রাব্বানী।

এছাড়া সিলেট, বরিশাল ও ময়মনসিংহ বিভাগ থেকে যথাক্রমে তৃষা, এহসান রানা ও অনিরুদ্ধ শুভ স্থান করে নেন এই তালিকায়।

ধ্রুব মিউজিক স্টেশনের কর্ণধার ধ্রুব গুহ জানান, প্রতিযোগিদের নিয়ে কোম্পানির ভবিষ্যত পরিকল্পনার কথা। তিনি বলেন, ‘যারা সেরা ৩০-এ আসতে পারেননি তাদের জন্যও ধ্রুব মিউজিক স্টেশনের দরজা সব সময় উন্মুক্ত থাকবে। আর যারা বিজয়ী ৩০ এ জায়গা করে নিলেন তাদের জন্য আমার অভিনন্দন ও শুভেচ্ছা রইলো। আমরা পাশে থেকে তাদের স্বপ্নগুলো বাস্তবায়ন করে যাবো সাধ্যমত।’

আরআইজে