মধ্যপ্রাচ্যের ৫ দেশ তিউনিসিয়া, লেবানন, জর্ডান, মরক্কো এবং আলজেরিয়ায় করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রায়ত্ব সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

তিউনিসিয়ায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৪৬৮ জন এবং মারা গেছেন ৬ হাজার ৬৮০ জন। এর মধ্যে রোববার দেশটিতে নতুন আক্রান্ত হয়েছেন এমন রোগীর সংখ্যা ১ হাজার ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৮১ জনের। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে তুরস্কের রাষ্ট্রায়ত্ব সংবাদ সংস্থা আনাদোলু এজেন্সি।

লেবাননের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ২ লাখ ৯৮ হাজার ৯১৩ জন এবং এ রোগে মারা গেছেন ৩ হাজার ৩১ জন। এর মধ্যে রোবাবার করোনায় নতুন আক্রান্ত হয়েছেন ৬৩১ জন এবং মারা গেছেন ৬১ জন।

জর্ডানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে বর্তমানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ৬৭৪ এবং এর রোগে মারা গেছেন মোট ৪ হাজার ৩০৪ জন। রোববার দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৪১ এবং মারা গেছেন ২৩ জন।

মরক্কোর স্বাস্থ্য বিভাগ বলেছে, সেখানে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৭০ হাজার ৬৯ এবং মারা গেছেন ৮ হাজার ২৫৯ জন। এর মধ্যে রোববার মরক্কোতে নতুন আক্রান্ত হয়েছেন ৭০১ জন এবং মারা গেছেন ১৩ জন।

আলজেরিয়াতে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৭ হাজার ১২২ জন এবং মারা গেছেন ২ হাজার ৮৮৮ জন। রোববার ১৯৬ জন নতুন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ৪ জন।

সূত্র: মিডলইস্ট মনিটর।

এসএমডব্লিউ