চট্টগ্রামের বাঁশখালী থানার চাম্বল ও বৈলছড়ি এলাকায় পৃথক অভিযান চালিয়ে দুটি ওয়ান শুটারগান, দুটি থ্রি কোয়ার্টারগান এবং পাঁচ রাউন্ড গুলিসহ তিন অস্ত্রধারী সন্ত্রাসীকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 

শনিবার তাদের আটক করা হয়। আটকরা হলেন মো. মহিউদ্দিন, নুরুল আমিন ও শহিদুল ইসলাম। রোববার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেন র‌্যাব ৭ এর সহকারী পরিচালক মো. নুরুল আবছার। 

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, মাদক কেনাবেচার জন্য বাঁশখালী থানার বৈলছড়ি এলাকায় কয়েকজন অবস্থান নিয়েছেন। এ সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে দুজনকে আটক করা হয়। তল্লাশি করে তাদের কাছ থেকে একটি থ্রি কোয়ার্টার গান পাওয়া গেছে। নুরুল আমিনের বিরুদ্ধে বাঁশখালী থানায় একটি মামলা রয়েছে। 

অন্যদিকে, বাঁশখালীর চাম্বল এলাকার মায়ের দোয়া ফার্মেসিতে অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়েছে। এ সময় ফার্মেসির সিলিং থেকে কাপড়ে মোড়ানো অবস্থায় দুটি ওয়ান শুটারগান, একটি থ্রি কোয়ার্টারগান ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। 

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, আসামিরা অস্ত্র কারবারির সঙ্গে জড়িত। এছাড়া, তারা অবৈধ অস্ত্র ব্যবহার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিলেন।

কেএম/আরএইচ