হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের উত্ত্যক্ত করায় আটক কিশোররা/ ছবি: সংগৃহীত

ঘুরতে আসা বিনোদনপ্রেমীদের অবসর উদযাপনকে নির্বিঘ্ন, শান্তিপূর্ণ ও হয়রানিমুক্ত রাখতে পুলিশের বিশেষ অভিযানের অংশ হিসেবে রাজধানীর হাতিরঝিল ও এর আশপাশের এলাকা থেকে কমপক্ষে ৩৪৩ জনকে আটক করা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) হাতিরঝিল থানা সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি থেকে শুরু হওয়া এ চলমান অভিযানে আটক হওয়া ৩৪৩ জনের মধ্যে তিন জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে, ৭১ জনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অর্ডিন্যান্স অনুযায়ী সাজা দেওয়া হয়েছে এবং বাকি ২৬৯ জনকে অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে।

পুলিশ সদরদপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা জানান, মঙ্গলবার ৫৪ জনকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ ও ডিএম‌পির বি‌শেষ টিম। যাচাই-বাছাই শেষে আটকদের মধ্যে ৪৩ জনকে শর্তসা‌পে‌ক্ষে তাদের অভিভাবকের জিম্মায় দেওয়া হয়েছে। বাকি ১১ জনের বিরুদ্ধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
 
তিনি আরও জানান, সোমবার (১ ফেব্রুয়ারি) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত চলা অভিযানে আটকদের মধ্যে পাঁচ জনের বিরুদ্ধে গণউপদ্রব ও অহেতুক হৈচৈ করার অপরাধে ডিএমপি অর্ডিন্যান্স অনুযায়ী ব্যবস্থা নেওয়া হয়ে‌ছে। বাকি ২৬ জনকে শর্তসা‌পে‌ক্ষে তা‌দের অভিভাবকদের জিম্মায় দেওয়া হ‌য়ে‌ছে।

এছাড়া সোমবার লেক ও পার্শ্ববর্তী এলাকায় অভিযান চালিয়ে সাধারণ মানুষকে উত্ত্যক্তকারী ৩১ জনকে আটক করা হয়। এ সময় একটি মোটরসাইকেল জব্দ করা হ‌য়‌।

এর আগে গত ২৬ জানুয়ারি পুলিশ সদরদপ্তরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স উইং পরিচালিত ফেসবুক পেজে একজন নাগরিক জানান, হাতিরঝিল এলাকায় বেড়াতে আসা সাধারণ মানুষকে কতিপয় কিশোর নানাভাবে উত্ত্যক্ত করছে। পরে পুলিশ সদরদপ্তরের নি‌র্দেশনায় হাতিরঝিল ও পার্শ্ববর্তী এলাকায় পুলিশ নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।

এমএসি/এফআর