জনপ্রিয় নিউজ পোর্টাল ঢাকা পোস্টের প্রথম বর্ষপূর্তিতে শুভেচ্ছা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুভেচ্ছা বার্তায় মির্জা ফখরুল বলেন, তথ্যবহুল, বস্তুনিষ্ঠ ও যৌক্তিক সাংবাদিকতার ক্ষেত্রে নিউজ পোর্টাল ঢাকা পোস্ট অতি অল্প সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা পোস্টের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেওয়া এক বাণীতে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, একটি গণতান্ত্রিক রাষ্ট্রে গণমাধ্যম দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। কিন্তু বর্তমান বাংলাদেশে এটি সম্ভব হচ্ছে না। বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতা অত্যন্ত সংকুচিত। সেন্সরশিপ ও সেলফ সেন্সরশিপের মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা হরণ করা হয়েছে। পাশাপাশি নানাভাবে আক্রমণের শিকার হচ্ছে গণমাধ্যম। নানা ধরনের নিবর্তনমূলক আইনের মাধ্যমে কিংবা প্রশাসনিকভাবে সাংবাদিকদের হেনস্তা করা হচ্ছে, চালানো হচ্ছে নিপীড়ন নির্যাতন। যে কাউকে যেকোনো সময় গ্রেপ্তার করে নিয়ে যাওয়া হচ্ছে। সর্বোপরি সমাজে একটি ভয়ের সংস্কৃতি প্রতিষ্ঠিত করা হয়েছে, এসব কারণে আন্তর্জাতিক মহলেও বাংলাদেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে।

ঢাকা পোস্ট তার ঐতিহ্য বজায় রেখে বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের চলমান লড়াইয়ে ইতিবাচক ভূমিকা পালন করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিএনপি মহাসচিব। ঢাকা পোস্টের সঙ্গে সংশ্লিষ্ট সবার সাফল্য কামনা করেন তিনি।

এএইচআর/আইএসএইচ