কানাডার টরন্টোর পিয়ারসন বিমানবন্দরে করোনাভাইরাস পরীক্ষার ভুয়া নেগেটিভ সনদ উপস্থাপন করায় এক ভ্রমণকারীকে অভিযুক্ত করা হয়েছে।

পিল আঞ্চলিক পুলিশ বলছে, টরন্টোর পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরে করোনার একটি জাল নেগেটিভ সনদ উপস্থাপনের পরে একজনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। ওই ব্যক্তিকে সোমবার জামিন শুনানির জন্য রাখা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, রোববার বিকেল ৪টার দিকে কর্মকর্তারা কানাডা সীমান্ত সার্ভিস সংস্থাকে (সিবিএসএ) সহায়তা করতে যান। সেখানে সিবিএসএর এক কর্মকর্তা প্রবেশের জন্য প্রয়োজনীয় কাগজপত্র চেক করছিলেন। ওই সময় একটি করোনার নেগেটিভ সনদ দেখে কর্মকর্তাদের কাছে ‘প্রতারণামূলক’ বলে মনে হয়।

পুলিশ জানিয়েছে, ৪৫ বছর বয়সী এডমন্টনের এই আন্তর্জাতিক ভ্রমণকারীর বিরুদ্ধে জালিয়াতির মাধ্যমে নকল ব্যবহার করার অভিযোগ আনা হয়েছিল।

পুলিশের একজন মুখপাত্র স্থানীয় গণমাধ্যম গ্লোবাল নিউজকে বলেছে, ওই ভ্রমণকারীর দেহে ভাইরাসটি আছে কি না তা নির্ধারণের জন্য তাকে পিল জনস্বাস্থ্যে গিয়ে একটি করোনা পরীক্ষা করাতে হবে।

কানাডায় আন্তর্জাতিক ভ্রমণকারীদের ফ্লাইটে চড়ার আগে নিজ দেশ থেকে সংগৃহীত করোনার নেগেটিভ সনদ উপস্থাপনের জন্য নির্দেশনা রয়েছে।

এসএসএইচ