ছবি: সংগৃহীত

ফ্র‍্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেটে রীতিমতো হট কেক পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিক। বিশ্বজুড়ে বেশ নামডাক তার। ঘরের মাঠে আরো বেশি কদর মালিকের। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আসন্ন মৌসুমে খেলবেন পেশোয়ার জালমির হয়ে। রোববার এই টুর্নামেন্টের ড্রাফটে উপস্থিত ছিলেন তিনি। সেখান থেকে ফেরার পথে ভয়াবহ সড়ক দুর্ঘটনার কবলে পড়েন। পরে ৩৮ বছর বয়সী এই অলরাউন্ডার জানান, সুস্থ আছেন তিনি।

আগামী ২০ ফেব্রুয়ারি করাচিতে পর্দা উঠবে পিএসএলের এবারের আসরের। ছয় দল নিয়ে আয়োজিত এই টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা ২২ মার্চ। যার জন্য রোববার (১০ জানুয়ারি) বেশ ঘটা করে হয়ে গেল প্লেয়ার্স ড্রাফট প্রক্রিয়া। সেই ড্রাফট শেষ করে বাড়ি ফিরছিলেন মালিক। পথে মারাত্মক দুর্ঘটনার শিকার হন তিনি।

লাহোরে একটি ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয় মালিকের ব্যক্তিগত গাড়ির। দুর্ঘটনার ফলে গাড়ির সামনের অংশ একদম দুমড়ে মুচড়ে গেছে। একটি রেস্তোরাঁর পাশে, ন্যাশনাল হাই পারফরম্যান্স সেন্টারের কাছেই পার্কিং করা ছিল ট্রাকটি। মালিকের গাড়ি সজোরে গিয়ে ধাক্কা দেয় সেই দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনের অংশে। ধারণা করা হচ্ছে, ট্রাকটি স্থির অবস্থায় থাকার প্রাণে বেঁচে যান পাকিস্তানি অলরাউন্ডার।

ট্রাকের তেমন ক্ষতি না হলেও মালিকের গাড়ির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। শুরুতে অনেকেই আশঙ্কা করছিলেন, গাড়ির সাথে বড় ক্ষতির মুখে পড়তে পারেন মালিক। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোয়েব মালিক নিজে জানিয়েছেন, সম্পূর্ণ সুস্থ আছেন তিনি।

টুইটারে দেওয়া এক বার্তায় মালিক লিখেছেন, ‘সকলের উদ্দেশে বলতে চাই, আমি পুরোপুরি ঠিক আছি। এটি একটি দুর্ঘটনা ছিল এবং সৃষ্টিকর্তা আমার প্রতি সহানুভূতিশীল ছিলেন। প্রত্যেককে ধন্যবাদ জানাতে চাই, যারা আমার খবর নিয়েছেন। আমি আপনাদের আন্তরিকতা আর ভালোবাসার প্রতি গভীরভাবে কৃতজ্ঞ।’

টিআইএস