আগের ম্যাচ জয়ের দুই নায়ক সৌম্য সরকার ও নাঈম শেখ আজ (শুক্রবার) দ্বিতীয় টি-টোয়েন্টিতে সুবিধা করতে পারেননি। ব্যর্থ হয়ে ফিরেছেন সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও শেখ মেহেদী হাসান।

১৬৭ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ১০ ওভার শেষে স্কোর বোর্ডে ৬০ রান তুলতেই ৫ উইকেট হারিয়ে বসেছে বাংলাদেশ। শেষ ১০ ওভারে জয়ের জন্য টাইগারদের প্রয়োজন আরয়াও ১০৭ রান।

সিরিজ বাঁচাতে গেলে হারারেতে আজ জিততে হবে জিম্বাবুয়েকে। এমন ম্যাচে আগে ব্যাট করে ব্যাটসম্যানদের কল্যাণে স্কোর বোর্ডে ১৬৬ রানের পুঁজি পক্য স্বাগতিকরা। ব্যাটসম্যানদের পর বোলাররাও কম যাচ্ছেন না। বাংলাসেশের ইনিংসের তৃতীয় ওভারে ওপেনার নাঈমকে (৫) নিজের প্রথম শিকারে পরিণত করেন ব্লেসিং মুজারাবানি। একই ওভারে ২ বল বাদেই সৌম্যর (৮) উইকেট তুলে নেন তিনি।

পাওয়ার-প্লের বাকি ৩ ওভারে অবশ্য আর কোনও উইকেট হারায়নি সফরকারীরা। তবে সপ্তম ওভারে ১২ রান করা সাকিবকে ফেরান ওয়েলিংটন মাসাকাদজা। নিজের পর ওভার করতে এসে মাহমুদউল্লাহকে ও মেহেদী হাসানকে তুলে নেন তিনি। অধিনায়ক মাহমুদউল্লাহ আউট হন ৪ রান করে। ১৫ রান আসে মেহেদীর ব্যাট থেকে। ১০ ওভারের মধ্যে ৫ উইলেট হারিয়ে পরাজয়ের সঙ্কায় বাংলাদেশ দল।

টিআইএস