শেষবার এমন কীর্তি গড়েছিলেন পেসার রবিউল ইসলাম। সেটিও ৮ বছর আগে জিম্বাবুয়ের বিপক্ষে। দীর্ঘ সময় পর আক্ষেপ ঘোচালেন এবাদত হোসেন। ২০১৩ সালের পর বাংলাদেশের কোনো পেসার হিসেবে ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন তিনি।

নিউজিল্যান্ডে ২ ম্যাচ সিরিজের প্রথম ম্যাচের পঞ্চম দিনে ক্যারিয়ারের শেষ টেস্ট সিরিজ খেলতে নামা কিউই ব্যাটসম্যান রস টেলরকে বোল্ড করলেন এই ডানহাতি পেসার। দারুণ এক ইনসুইং ডেলিভারিতে টেলরকে বিভ্রান্ত করে বোল্ড করেন এবাদত। বল শার্প সুইং করে আঘাত করে তার লেগ স্টাম্পে! এই উইকেট নিয়ে ইবাদত ক্যারিয়ারে প্রথমবার পেলেন ৫ উইকেট।

বাংলাদেশের হয়ে পেসারদের মধ্যে শাহাদত হোসেন রাজিব ইনিংসে ৫ উইকেট নিয়েছেন সর্বোচ্চ ৪ বার। রবিউল ইসলাম ২ বার। এছাড়া মনজুরুল ইসলাম, রুবেল হোসেন একবার করে নিয়েছেন ইনিংসে ৫ উইকেট। এবার সে দলে নাম তুললেন এবাদত।

ক্যারিয়ারের ১১ নম্বরে টেস্ট খেলতে নামা এবাদত যেন কড়া বার্তা দিলেন, কেন তাকে টেস্ট দলে রাখা হয় নিয়মিত। মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ৩ দিন দাপট দেখানো টাইগাররা গতকাল (মঙ্গলবার) চতুর্থ দিনে খানিক খেই হারিয়ে বসে। পথ হারিয়ে বিপথে যাওয়া দলকে আবার স্বপ্নের সাগরে ভাসান এবাদত হোসেন। পঞ্চম দিনেও সেই ধারাবাহিকতা ধরে রেখেছেন সিলেটের এই পেসার।

টিআইএস/এসএসএইচ