ছবি: বাফুফে

টানা দু’ম্যাচ হেরে বিদায় ঘণ্টা আগেই বেজেছিল। তৃতীয় ম্যাচ হেরে ফেডারেশন কাপ থেকে বিদায় নিল ব্রাদার্স ইউনিয়ন।। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে উত্তর বারিধারা ৩-০ গোলে হারায় ব্রাদার্সকে। চার দলের বি-গ্রুপ থেকে দুই ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে ওঠে গেল নবাগত উত্তর বারিধারা। তিন ম্যাচ খেলেও শূন্য হাতে বিদায় নিল গোপীবাগের দলটি।

আগের ম্যাচে আরামবাগকে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় ৩-২ গোলে হারায় উত্তর বারিধারা। ব্রাদার্সের বিপক্ষেও সেই পারফরম্যান্সের ধারাবাহিকতা বজায় ছিল। ম্যাচের শুরু থেকেই দাপট ধরে রেখে খেলতে থাকে বারিধারা। তারা ফল পেয়ে যায় ম্যাচের ১৩ মিনিটেই। দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দেন উজবেকিস্তানের মিডফিল্ডার আইজেনি কচনেভ (১-০)।

গোল শোধে মরিয়া হলেও ব্রাদার্সকে সেই সুযোগ দেয়নি উত্তর বারিধারা। বরং উল্টো গোল করে আরও এগিয়ে যায় তারা। ২৬ মিনিটে অধিনায়ক সুমন রেজা গোল করলে ব্যবধান দ্বিগুণ হয় বারিধারার (২-০)। দ্বিতীয়ার্ধে মরিয়া হয়েও একটি গোলও শোধ দিতে পারেনি ব্রাদার্স। উল্টো তাদের উপর আরও চড়াও হয় উত্তর বারিধারা।

ম্যাচের ৬০ মিনিটে মিসরীয় ফুটবলার সৈয়দ মোহাম্মদ আবদেল রহিম নিশানা খুঁজে নিলে ৩-০ গোলে এগিয়ে যায় উত্তর বারিধারা। এমন অনায়াস জয়ে দল পেয়ে যায় শেষ আটের টিকিট।

এজেড/এটি/টিআইএস