গত মৌসুমেই ইন্টার মিলানকে জিতিয়েছেন সিরি আর শিরোপা। এই মৌসুমে তাকে দলে ভেড়াতে মরিয়া ছিল চেলসি। শেষ পর্যন্ত ক্লাবের ইতিহাসের রেকর্ড ট্রান্সফার ফিতে তাকে দলে ভিড়িয়েছে তারা। 

আগেও ক্লাবটিতে খেলা লুকাকুকে ফেরানোর খবরটি বৃহস্পতিবার ক্লাবের ওয়েবসাইটে এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করে চেলসি। যদিও টাকার পরিমাণ জানায়নি তারা। তবে বিবিসি বলছে, তাকে দলে নিতে চেলসির খরচ হয়েছে  ৯ কোটি ৭৫ লাখ পাউন্ড। ক্লাবটির ইতিহাসে যেটি রেকর্ড পরিমাণ ট্রান্সফার ফি। 

কয়েক দিন আগেই জ্যাক গ্রিলিশকে কিনতে ১০ কোটি পাউন্ড খরচ করে ম্যানচেস্টার সিটি, সেটিই এখনো অবধি রেকর্ড। এবার লুকাকুকেও রেকর্ড পরিমাণ অর্থেই দলে নিলো চেলসি। নিজের পুরোনো ক্লাবে ফিরতে পেরে খুশি এই বেলজিয়ামের তারকা ফুটবলারও। 

তিনি বলেছেন, ‘অল্প বয়সে প্রথম এখানে এসেছিলাম, তখন অনেক কিছু শেখার ছিল। এখন আমি ফিরে এসেছি অভিজ্ঞতা নিয়ে ও পরিপক্ক হয়ে। শৈশবে আমি চেলসিকে সমর্থন করতাম আর এখন আমি ফিরলাম দলটির অনেক শিরোপা জয়ে সাহায্য করতে, অসাধারণ অনুভূতি।’

২০১১ থেকে ২০১৪ পর্যন্ত চেলসির হয়ে মাঠ মাতিয়েছেন লুকাকু। যদিও বেশির ভাগ সময়ই খেলেছেন অন্য ক্লাবে। ২০১৩ সালে ধারে খেলার পর ২০১৪ সালে দুই কোটি ৮০ লাখ পাউন্ডে তাকে কিনে নেয় এভারটন। তিন বছর ক্লাবটিতে খেলার পর ২০১৭ সালের জুলাইয়ে তাকে দলে নেয় ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর তিনি যোগ দেন ইন্টার মিলানে। এখন আবারও ফিরলেন ইপিএলে।

এমএইচ