লিওনেল মেসি বার্সেলোনার ছেড়েছেন ২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে। পাড়ি জমিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। তবে তার যাওয়ার পর থেকেই আলোচনা- মেসি কি আবারও বার্সেলোনায় ফিরবেন? আর্জেন্টাইন তারকাও জানিয়েছিলেন ফেরার ইচ্ছের কথা।

কয়েক দিন আগে ক্লাবটির কিংবদন্তি দানি আলভেজকে খেলোয়াড় হিসেবে ফিরিয়ে আনে বার্সেলোনা। এর আগে কোচ করে আনে জাভি হার্নান্দেজকে। এই দুজনের পর কি মেসি-ইনিয়েস্তাও ফিরবেন? বার্সা সভাপতি হুয়ান লাপোর্তা দানিকে স্বাগত জানানোর অনুষ্ঠানে দিয়েছিলেন তেমনই ইঙ্গিত।

তবে এখন তিনি বলছেন, বক্তব্যকে ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। যদিও বার্সেলোনায় মেসি বা ইনিয়েস্তার ফেরার সম্ভাবনার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। তবে খেলোয়াড় হিসেবে এই দুজনের ফেরার খুব একটা সম্ভাবনা দেখেন না লাপোর্তা।
 
তিনি বলেছেন, ‘আমাকে প্রশ্ন করা হয়েছিল, এই মেসি ও ইনিয়েস্তা ভবিষ্যতে বার্সেলোনায় ফিরতে পারে কি না, আমরা তাদের আবারও ক্লাবে দেখতে পাবো নাকি। তারা নিজেরাও সবসময় বলেছে যে তারা বার্সেলোনায় ফিরতে চায়। আমি খেলোয়াড় হিসেবে কথা বলছি না, কোচ হিসেবে ফেরার ব্যাপারে বলেছি। তারাও প্রকাশ্যে এমন ইচ্ছে জানিয়েছে। তাই তাদের বার্সেলোনায় ফেরার বিষয়টি উড়িয়ে দেওয়া যায় না।’

লাপোর্তা আরও বলেন, ‘তারা খেলোয়াড় হিসেবে ফিরবে কি-না? আমার মনে হচ্ছে না এখন এটা সম্ভব। কারণ তারা নিজ নিজ ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ। আমার উত্তর এই অর্থে ছিল যে তারা অবশ্যই ভিন্ন ভূমিকায় বার্সেলোনায় ফিরবে। তবে ভবিষ্যতে কী হবে, তা কেউ জানে না।’

এমএইচ