বার্সেলোনা থেকে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকেই নেইমার যেন আছেন নিজের ছায়া হয়ে। মাঝেমধ্যে স্বর্ণসময়ের ঝলক দেখাচ্ছেন বটে, কিন্তু সেই ধারাবাহিকতাটাই যেন নেই তার। চোটের সঙ্গে সখ্যতা তো আছেই। সে কারণেই কিনা, নেইমারকে দলেই রাখতে চাইছে না পিএসজি! খবরটা, স্প্যানিশ সংবাদ মাধ্যমের।

সঙ্গে যোগ হয়েছে দলটির আরও এক আগ্রহ। বার্সেলোনার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়ংয়ে চোখ পড়েছে প্যারিসিয়ানদের। সে কারণেই নেইমারকে দিয়ে এই মিডফিল্ডারকে দলে ভেড়াতে চান কোচ মরিসিও পচেত্তিনো। শুধু তাই নয়, সঙ্গে ৪৮৫ কোটি টাকা দিতেও রাজি দলটি।

সম্প্রতি এমন চাঞ্চল্যকর খবরই ছেপেছে স্প্যানিশ সংবাদ মাধ্যম এল নাসিওনাল। সেখানে বলা হয়েছে, কোচ পচেত্তিনোর চাওয়া দলে একজন মিডফিল্ডার যিনি কিনা নিচ থেকে দলের খেলাটা গড়ে দিতে পারেন। তারকাখচিত আক্রমণভাগকে আরও বেশি ক্ষুরধার করতেই দলের কর্তাব্যক্তিদের কাছে এমন এক মিডফিল্ডার চেয়েছেন তিনি। সে জন্যেই ফ্রেঙ্কি ডি ইয়ংকে দলে চাইছেন তিনি।

আরও পড়ুন : রোনালদো ভক্ত এমবাপের কাছে এখন মেসিই পৃথিবীর সেরা ফুটবলার

তবে দিন পনেরো পর আসছে শীতকালীন দলবদলেই এমন কিছু হচ্ছে না, জানাচ্ছে নাসিওনাল। পিএসজির এমন এক দলবদলের আশা আগামী গ্রীষ্মে। 

এদিকে বার্সেলোনাতেও ডি ইয়ংয়ের ভবিষ্যৎ নিয়ে আছে শঙ্কা। দলের অর্থনৈতিক পরিস্থিতি সুবিধের নয় মোটেও। তার ওপর দল এখন খেলতে পারছে না চ্যাম্পিয়ন্স লিগেও। সব মিলিয়ে কাতালুনিয়ায় তার থেকে যাওয়াটা এখন পড়ে গেছে ধোঁয়াশাতেই।

সঙ্গে আবার ফরাসি এই মিডফিল্ডারের বাবা জন ডি ইয়ং সম্প্রতি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ইতোমধ্যেই বেশ কিছু শীর্ষস্থানীয় ইউরোপীয় দল যোগাযোগ করেছে তার ছেলের সঙ্গে। তার পর থেকেই বেড়ে গেছে গুঞ্জনের মাত্রা, যদিও সেই সাক্ষাৎকারেই তার বাবা জানিয়েছিলেন, শিগগিরই বার্সেলোনা ছাড়ার ইচ্ছে নেই তার ছেলের; এরপরও।

আরও পড়ুন : প্রথম গোলেই বাজিমাত মেসির

২০১৯ সালে আয়াক্স থেকে দলটিতে আসেন ফ্রেঙ্কি। তাকে দলে ভেড়াতে বার্সেলোনার গুণতে হয়েছিল প্রায় ৮৩২ কোটি টাকা। সেই মিডফিল্ডারকেই এবার পিএসজি চাইছে নেইমার আর ৪৮৫ কোটি টাকার বিনিময়ে। বার্সেলোনার বর্তমান অর্থনৈতিক মন্দা, বাজে পারফর্ম্যান্স বিচারে এমন দলবদলকে অসম্ভব বলেও মনে হচ্ছে না এখন। 

এনইউ