ফেডারেশন কাপের ৩৩ তম আসরের আনুষ্ঠানিক প্রথম ম্যাচ হলো তৃতীয় ম্যাচে এসে। গতকাল প্রথম দিন দুইটি ম্যাচ থাকলেও একটিও অনুষ্ঠিত হয়নি দলের অভাবে। আজ (রোববার) দ্বিতীয় দিন বাংলাদেশ পুলিশ ও সাইফ স্পোর্টিংয়ের ম্যাচটি পূর্ণাঙ্গভাবে অনুষ্ঠিত হয়েছে। 

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে সাইফ স্পোর্টিং ও বাংলাদেশ পুলিশের মধ্যকার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। এই দুই দল সদ্য সমাপ্ত স্বাধীনতা কাপে সেমিফাইনালে খেলেছে। ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ছিল। দুইটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। 

ম্যাচের ৫৩ মিনিটে সাইফকে লিড এনে দেন নাইজেরিয়ান ফরোয়ার্ড বাইসেঙ্গে। এক গোলের লিড নেওয়ার পর সাইফ আরো কয়েকটি গোলের সুযোগ সৃষ্টি করে। সেই সুযোগ থেকে গোল সংখ্যা বৃদ্ধি করতে পারেনি। এর খেসারত দিতে হয়েছে ইনজুরি সময়ে। নির্ধারিত ৯০ মিনিট পর যোগ করা সময়ে পুলিশ সি গ্রুপ থেকে এক পয়েন্ট আদায় করতে সক্ষম হয় আফগান ফরোয়ার্ড আমিরউদ্দিন শরিফীর গোলে। সি গ্রুপে তৃতীয় দল চট্টগ্রাম আবাহনী। 

আজ (রোববার) সূচি অনুযায়ী দ্বিতীয় ম্যাচ ছিল শেখ জামাল ধানমন্ডি ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। মুক্তিযোদ্ধা সংসদ টুর্নামেন্ট খেলবে না আগেই জানিয়েছে। সেই ঘোষণা অনুযায়ী মাঠে আসেনি তারা। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে নিয়ে রেফারি নির্ধারিত সময়ে মাঠে প্রবেশ করে। ১৫ মিনিট অপেক্ষা করে রেফারিরা মাঠ থেকে বেরিয়ে আসে। শেখ জামালের মূল একাদশের সঙ্গে রিজার্ভ বেঞ্চে থাকা ফুটবলাররা বীপ পড়ে মাঠে নেমে পড়ে। দুই দল কিছুক্ষণ নিজেদের গা গরম করেছে। 

এজেড/এমএইচ