লিয়াতি জোসেফ আনোয়াই। এই নাম বললে চিনতে পারবেন না অধিকাংশ রেসলিং ভক্তই। তবে যদি বলা হয় রোমান রেইনস, সঙ্গে সঙ্গেই চিনে ফেলবেন অনেকে। যারা নিয়মিত রেসলিংয়ের খোঁজখবর রাখেন তারা নিশ্চয়ই জানেন এবছরটা দারুণ কাটছে রোমানের। এরই ধারাবাহিকতায় গতকাল রাতের ডব্লিউডব্লিউই ‘এক্সট্রিম রুলস ২০২১’ এর মঞ্চে ‘দ্য ডেমন’ খ্যাত ফিন ব্যালরকে অদ্ভুত ভঙ্গিমায় পরাজিত করেন তিনি।

লড়াইয়ের অন্তিম মুহূর্তে সীমানা দড়িতে ভর দিয়ে উঁচুতে উঠতে চেষ্টা করেন ফিন। কিন্তু আশ্চর্যজনকভাবে দড়ি ছিঁড়ে মঞ্চে পড়ে যান তিনি। কোনমতে নিজের পায়ে ভর দিয়ে উঠে দাড়ান ফিন। কিন্তু বিধি বাম। উঠে দাঁড়ানো মাত্রই তার উপর সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েন ডব্লিউডব্লিউই ‘ট্রাইবাল চিফ’ রোমান। দ্য ডেমন এরপর আর উঠে দাড়াতে সমর্থ না হলে রোমানকে বিজয়ী ঘোষণা করেন রেফারি।

এই ম্যাচের পরই টুইটারে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করেন চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন রেইনস। নিজের বিজয়ী মুহূর্তের একটি ছবি পোস্ট করে তিনি লিখেন, ‘এক্সট্রিম রুলস সবকিছুর উর্ধ্বে।’ 

যদিও খেলাটিতে বেশ অদ্ভুতভাবে জয়লাভ করেন রোমান। পরাজিত হলেও ফিনের কণ্ঠে প্রশংসাই ঝরছে তার জন্য। আইরিশ এই রেসলার বলেন, ‘সবাই তার ক্ষমতা নিয়ে কথা বলে। যেই মুহূর্ত থেকে আমি তার বিপক্ষে লড়া শুরু করেছি আমি তখন থেকেই জানতাম তিনি বিশেষ কিছু। এমন প্রতিভা আপনি জীবনে একবারই দেখবেন।’

প্রায় একবছর ধরে একরকম অপ্রতিরোধ্যই বলা চলে ট্রাইবাল চিফকে। এই সময় তিনি হারিয়েছেন ডব্লিউডব্লিউইর প্রায় সকল প্রথম সারির তারকাদের। কয়েকদিন পরই সৌদি আরবে অনুষ্ঠিত হতে চলেছে ডব্লিউডব্লিউইর বিশেষ অনুষ্ঠান ‘ক্রাউন জুয়েল’। সেখানে আরেক তুখোড় রেসলার ব্রক লেসনারের মুখোমুখি হতে হবে তাকে। রেইনস ভক্তদের প্রত্যাশা লেসনারকে পরাজিত করে ক্রাউন জুয়েলের মুকুটটিও নিজের করে নেবেন এই ইউনিভার্সাল চ্যাম্পিয়ন।

এআইএ/এনইউ