বগুড়ায় জমি-সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় অন্তঃসত্ত্বা গৃহবধূ নিহত হয়েছেন। নিহত গৃহবধূর বাম হাউসী বেগম (২৪)। তিনি সোনাতলা উপজেলার জোরগাছা ইউনিয়নের দিঘলকান্দি গ্রামের রঞ্জু মিয়ার স্ত্রী।

সোমবার (৮ ফেব্রুয়ারি) সকালে উপজেলার জোরগাছা ইউনিয়নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন বলেও জানা গেছে। সোনাতলা থানা পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এক নারীকে আটক করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জোড়গাছা ইউনিয়নের মধ্য দিঘলকান্দী গ্রামের মৃত জবেদালী প্রামাণিকের ছেলে ইব্রাহিম হোসেনের সঙ্গে একই গ্রামের মৃত ছামেদ আলীর ছেলে নান্নু আকন্দের জমিজমা নিয়ে বিরোধ চলে আসছিল। এরই সূত্র ধরে সোমবার সকাল সাড়ে ৯টার দিকে নান্নু আকন্দ ও তার লোকজন বিরোধপূর্ণ ওই জমিটি দখল করতে যায়।

এ সময় রন্জু মিয়ার স্ত্রী ছয় মাসের অন্তঃসত্ত্বা গৃহবধূ হাউসী বেগমকে দেখে প্রতিপক্ষরা তার ওপর হামলা চালায়। গুরুতর আহত অবস্থায় ওই গৃহবধূকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আহত ব্যক্তিদের মধ্যে ইব্রাহীম, আব্দুল কাদের, জরিনা বিবি, রোজিনা বেগম স্থানীয় ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

বগুড়ার সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম রেজা ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা পোস্টকে জানান, লাশ ময়নাতদন্তের জন্য শজিমেকের মর্গে রয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে এক নারীকে আটক করা হয়েছে। গৃহবধূ নিহত হওয়ার ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি চলছে।


সাখাওয়াত হোসেন জনি/এনএ